ইউএনও এবং ওসির সাথে সৌজন্য সাক্ষাতে গণ অধিকার পরিষদ

উখিয়ার উন্নয়নে ৫ দফা দাবীতে স্মারকলিপি!

সংবাদ বিজ্ঞপ্তি :

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেন ও উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আরিফ হোসেনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন নবগঠিত গণঅধিকার পরিষদের উখিয়া উপজেলা নেতৃবৃন্দরা।

বুধবার (১৬ অক্টোবর) বেলা ১২টায় সৌজন্য সাক্ষাৎ করেন নব গঠিত উখিয়া উপজেলা কমিটির আহ্বায়ক হামিদুল হক ও সিনিয়র যুগ্ম সদস্য সচিব মো. ফয়েজুল হাসান সায়েন এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ৫ দফা দাবি নিয়ে স্মারকলিপি প্রদান করেন গণঅধিকার পরিষদ উখিয়ার নেতৃবৃন্দরা।

উক্ত স্মারকলিপিতে উল্লেখ করেন, বাজার মনিটরিং, যানজট নিরসন, মাদকদ্রব্য রোধ ও বিভিন্ন সরকারী সংস্থার সোর্স নামধারীদের সম্পদের হিসাবনিকাশ, এনজিওতে নিয়োগের ক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকার ও ছাটাই বন্ধে জরুরী নির্দেশনা প্রদান, উপজেলার বিভিন্ন সড়ক কার্পেটিং সহ জনকল্যাণমুখী নানান দাবি তুলে ধরেন।

এসময় গণঅধিকার পরিষদের উখিয়া উপজেলা শাখার আহ্বায়ক হামিদুল হক জানান, ‘উপজেলাকে মাদকমুক্ত, চাঁদাবাজমুক্ত, দখলদার মুক্ত সহ বিভিন্ন অপরাধ মুক্ত করার জন্য গণঅধিকার পরিষদ সাধারণ সর্বদা মানুষের পাশে থাকবে৷’

তিনি আরও জানান, ‘আমরা উখিয়া উপজেলাকে ঢেলে সাজানোর জন্য প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়ন ভিত্তিক কমিট ঘোষণা করব৷শুরু থেকেই গণঅধিকার পরিষদ গণমানুষের আস্থার ঠিকানা হিসেবে নিজেদের কে মানুষের হৃদয়ের মনিকোঠায় জয়ায়গা করে নিয়েছে৷ সামনে এ ধারাকে আরও গতিশীল করার জন্য সবার সহযোগিতা কামনা করছি।”

সিনিয়র যুগ্ম সদস্য সচিব,মো. ফয়েজুল হাসান সায়েম বলেন,যেখানে অন্যায় সেখানেই জালিম সৈরাচারের বিরুদ্ধে পাথরের ন্যায় বাধা হয়ে দাঁড়াবে গণ অধিকার পরিষদ।শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত সব রকম অপরাধমূলক কর্মকাণ্ড কে রুঁখে দিয়ে নিজেদের কে দলমত নির্বিশেষে সকলের নিকট গ্রহণযোগ্য করে গড়ে তুলতেই আমাদের এই প্রয়াস।

এসময় গণমানুষের অধিকারের পক্ষের কণ্ঠস্বর হিসেবে সব সময় গণঅধিকার পরিষদকে পাশে পাবেন বলে জানান অন্যান্য সদস্যরা।

উল্লেখ্য, গণঅধিকার পরিষদ উখিয়া উপজেলা শাখা গত ০১ অক্টোবর আহ্বায়ক হামিদুল হক, সদস্য সচিব মাহমুদুল হক সাকিব সহ ২৪ সদস্য বিশিষ্ট ১বছরের জন্য কমিটির অনুমোদন দেওয়া হয়।

ইতিমধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় উপজেলার বিভিন্ন এলাকায় দুর্গাপূজার মণ্ডপ পরিদর্শন, প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আয়োজিত বৌদ্ধ ধর্মীয় অনুষ্ঠানে শান্তি শৃঙ্খলা রক্ষার বার্তা পেশ করে বিহার পরিদর্শন সহ সামাজিক ও উন্নয়নমূলক নানান কর্মকাণ্ডে প্রশংসা কুড়াচ্ছেন এ কমিটি।