শ্রমিকরাই হচ্ছে উন্নয়নের কারিগর-উখিয়ায় আ.ন.ম শামসুল ইসলাম

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল :


উখিয়া উপজেলা ফার্ণিচার শ্রমিক ট্রেড ইউনিয়নের সদস্যদের কার্ড বিতরণ ও শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(১১ অক্টোবর) সকাল ৯টায় উখিয়া বহুমুখী সরকারি উচ্চ বিদ্যালয় হলরুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের উপজেলা সভাপতি সরওয়ারুল ইসলাম।

উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মোহাম্মদ রিদুয়ানুল হক জিসানের সঞ্চালনায় অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি ও চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য আ.ন.ম শামসুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন,”কমপক্ষে ৬০ শতাংশ শ্রমিক আছে বাংলাদেশে। মানুষের সমাজে যদি সত্যিকার অর্থে শান্তি প্রতিষ্ঠা করতে হয় তাহলে শ্রমিকদের ছাড়া সম্ভব নয়। আমরা শ্রমিকদের নিয়ে এ বাংলাদেশের বুকে দ্বীন কায়েমের জন্য শ্রমিকদের নিয়ে চেষ্টা করছি। শ্রমিকরা হচ্ছে উন্নয়নের কারিগর। এ উন্নয়নের কারিগর যারা তারাই সবচেয়ে বেশি নির্যাতিত। যদি শ্রমিক নির্যাতন থেকে বাঁচতে হয় তাহলে ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন করতে হবে। ট্রেড ইউনিয়নের মাধ্যমে সকল শ্রমিকদের ঐক্যবদ্ধ করে ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে হবে।”

সমাবেশে শ্রমিকদের মাঝে কার্ড বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দরা।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার জেলার প্রধান উপদেষ্টা ও হোয়াইক্যং মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, উখিয়া উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও কক্সবাজার আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ,কে,এম শাহজালাল চৌধুরী, বাংলাদেশ শ্রমিক কল্যান ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি এস.এম.এম লুৎফুর রহমান সহ নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের হাফিজ উদ্দিন, জেলা পরিবহণ শ্রমিক ফেডারেশনের সহ সাধারণ সম্পাদক ও উখিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ সভাপতি শাহ আলম, কোর্টবাজার অরিজিন হাসপাতালের চেয়ারম্যান শাহনেওয়াজ,পালংখালী ইউনিয়ন সভাপতি মুহাম্মদ মুবিন, জালিয়াপালং ইউনিয়ন সভাপতি জসিম উদ্দিন বাবুল, রত্নাপালং ইউনিয়ন সভাপতি সাইফুল ইসলাম, হলদিয়া পালং ইউনিয়ন সভাপতি আবছার উদ্দীন সহ নেতৃবৃন্দ।

পরে কোর্টবাজার এন আলম শপিং কমপ্লেক্সের তৃতীয় তলায় উখিয়া উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের কার্যালয় উদ্বোধন করা হয়।