কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

সংবাদ বিজ্ঞপ্তি:


কক্সবাজার সরকারি কলেজের ইতিহাস বিভাগের নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল(৩০ সেপ্টেম্বর) সকাল ১০টায় ইতিহাস বিভাগের ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালি কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সকাল ১১ টায় কলেজের একাডেমিক ভবনের ১০১ নং কক্ষে ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর অরুন বিকাশ বড়ুয়ার সভাপতিত্বে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন সম্মান ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো.ইয়াছিন,গীতা থেকে পাঠ করেন সম্মান ৪র্থ বর্ষের শিক্ষার্থী স্বরূপা চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো.সোলাইমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর আবুল হাসনাত মো: মফিজুল হক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আজিজুল মোস্তফা বুলু, উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রেজাউল করিম মোহাম্মদ তারেক, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন ফারুকী, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ উল্লাহ, ইতিহাস বিভাগের প্রভাষক নুরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে আধুনিক ও প্রযুক্তি নির্ভর শিক্ষা গ্রহণ করে যুগের সাথে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠার আহবান জানান।”

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন সম্মান ৪র্থ বর্ষের শিক্ষার্থী জান্নাতুল নাঈম।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন-গিয়াস উদ্দিন আবীর, কফিল উদ্দিন,রুবায়েত আল আদেল,মোর্শেদ আলম, মোহাম্মদ আইয়ুব, কাউচার জাহান জেমি। শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে কেক কাটা হয়।

অনুষ্ঠানে উপস্থাপনায় ছিলেন সম্মান ৪র্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আবদুল করিম ও জান্নাতুল নাঈম।