টেকনাফে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার!

নুর মোহাম্মদ :

টেকনাফস্থ বিজিবি’র ২ ব্যাটালিয়নের একটি অভিযান দল নাফ নদী থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।তবে সংশ্লিষ্ট কাউকেই আটক করতে পারেনি।

শনিবার(৩১ আগষ্ট )গোপন সংবাদের ভিত্তিতে সাড়ে ১০টা’র দিকে এ অভিযান পরিচালনা করলে বিজিবির উপস্থিতি টেরপেয়ে কারবারী পালিয়ে যাওয়ার সময় হাতে থাকা ব‌্যাগ হৃীলার নাফ নদের অবরাং এলাকার আবুল হোসেনের বাড়ির পিছন দিকে পুকুরে ফেলে পালিয়ে যায়। পরে ১২ টা পর্যন্ত অভিযানে আসামী পালিয়ে গেলেও মাদক কারবারীদের ফেলে যাওয়া একটি ব্যাগ তল্লাশী করে ৩০ হাজার ইয়াবা ট‌্যাবলেট উদ্ধার করেন হ্নীলাস্থ বিজিবি বিওপির অভিযানিক দল।

এদিকে সীমান্তে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদা জাগ্রত অতন্দ্র প্রহরী থেকে সীমান্ত নিরাপত্তায় বাংলাদেশের সর্ব দক্ষিণের বাংলাদেশ-মায়ানমার সীমান্তে দায়িত্ব পালন করছে। টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান, মাদকদ্রব্য, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃ রাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে ভূয়সী প্রশংসা অর্জন করেছেন।

এ সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে বিজিবি সুত্র জানান। সুত্রে আরো জানা যায়, চোরাকারবারী’কে সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে বলে জানান বিজিবি।