চকরিয়ায় চাঁদাবাজি, আত্মহত্যা প্ররোচনাসহ ৬টি মামলার পলাতক আসামি আটক

কক্সবাজার জার্নাল প্রতিবেদক :

কক্সবাজারের চকরিয়ায় দীর্ঘদিনের পলাতক ৬ মামলার আসামি ও বহু অপকর্মের হোতা মুরাদ উদ্দিন অবশেষে পুলিশের জালে আটক হয়েছে।

২১ জুন (শুক্রবার) সন্ধ্যায় উপজেলার বক্তাতলী (করম মুহুরী পাড়া) এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। সে ওই এলাকার আফজালুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, মো. মুরাদ উদ্দিন একজন পেশাদার সন্ত্রাসী। তার বিরুদ্ধে চাঁদাবাজি, আত্নহত্যা প্ররোচনা ও বন মামলাসহ ৬টি মামলা রয়েছে। সব মামলায় সে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। পরে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করেন।

পরে গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস্ (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মো. সাকিল আহমেদ (বিপিএম) এর বিশেষ কর্ম পরিকল্পনায় চকরিয়া সার্কেল এম.এম রকীব উর রাজার নির্দেশনায় ওসি শেখ মোহাম্মদ আলীর নেতৃত্বে এসআই মহসীন চৌধুরী (পিপিএম) সঙ্গীয় ফোর্সসহ অভিযান পরিচালনা করে তাকে আটক করে।

আটকের সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার অফিসার ইনচার্জ ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, মুরাদের বিরুদ্ধে চাঁদাবাজি, আত্নহত্যা প্ররোচনা ও বন মামলাসহ ৬টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়ার পর থেকে আইনের চোখ ফাঁকি দিয়ে সে দীর্ঘদিন গা-ঢাকা দিয়েছিল। পরবর্তীতে তাকে ধরার জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে পুলিশ। তারই ধারাবাহিকতায় গতকাল সন্ধ্যায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটক মুরাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে আদালতে সোপর্দ করা হবে।

এদিকে পুলিশের হাতে বহু অপকর্মের হোতা সন্ত্রাসী মুরাদ আটক হওয়ায় এলাকায় সাধারণ জনগনের মাঝে স্বস্তি ফিরে এসেছে। তার আটক হওয়ার খবরটি এলাকায় চাউর হলে মুহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।