উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন সাংবাদিক রাসেল চৌধুরী!

কক্সবাজার জার্নাল রিপোর্ট :

প্রথমবারের মতো উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে শপথ নিলেন উখিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সাংবাদিক রাসেল চৌধুরী।

বুধবার (১২ জুন ) সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম শপথবাক্য পাঠ করান। এ ছাড়াও এ সময় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানকে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়। এ সময় চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনাসহ বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ শেষে বিভিন্ন উপজেলার নির্বাচিতদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিভাগীয় কমিশনার। পরে সার্কিট হাউজের বাইরে নেতাকর্মী ও সমর্থকদের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন উখিয়ার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সাংবাদিক রাসেল চৌধুরী।

এসময় রাসেল চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের ভিশন বাস্তবায়নে কাজ শুরু করেছেন।

তিনি বলেন, ‘উখিয়ার যেসব সেক্টরে কাজ করার সুযোগ আছে নিজের সর্বোচ্চটুকু উজাড় করে কাজ করবো এবং উপজেলাব্যাপী অবকাঠামোসহ সব ধরনের জনদুর্ভোগ লাঘবে কাজ করে যাবো। ’

এর আগে, ২৯ মে বুধবার উখিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জয় লাভ করেন সাংবাদিক রাসেল চৌধুরী। তিনি ২২ হাজার ৫৯৫ ভোটে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী কামাল উদ্দিন মিন্টু (মাইক) ১৮ হাজার ৮০৮ ভোট, জাহাঙ্গীর আলম (টিউবওয়েল) ১৫ হাজার ৪২৫ ভোট, গফুর চৌধুরী (চশমা) ৫ হাজার ৯৯২ ভোট এবং গফুর উল্লাহ (বই) ৪ হাজার ৭৫৮ ভোট পেয়েছেন।

জানা যায়, উখিয়া উপজেলা পরিষদের নির্বাচন করতে গিয়ে তিনি অনেক নেতাদের চক্ষুশূল হয়েছিলেন। তাকে দমানোর জন্য উপজেলার শীর্ষ পর্যায়ের নেতারা নানাবিধ ষড়যন্ত্র করলেও তার কর্মী, সমর্থক এবং উপকারভোগীরা তাকে ‘আগলে’ রেখেছিলেন নির্বাচনের মাঠে। কর্মী এবং সমর্থকরা নিজের পকেট থেকে টাকা খরচ করেই সাংবাদিক রাসেলের জন্য পাড়া- মহল্লায় গিয়ে ভোট প্রার্থনা করছেন।

ভোটের দিন নেতাকর্মীরা প্রতিটি কেন্দ্রে তাদের প্রার্থীর ‘ব্যাচ’ পরিধান করে শক্ত অবস্থান নিলেও অল্প কয়েকটি কেন্দ্রে রাসেলের সমর্থকদের দেখা মেলে। অথচ উপজেলার ৫ ইউনিয়নের ৩টিতে তিনি প্রথম হয়ে বাজিমাত করেন।

উল্লেখ্য, রাসেল চৌধুরী হলদিয়া পালং ইউনিয়নের রুমখাঁ চৌধুরীপাড়া এলাকার মৃত ফরিদ আহমদ চৌধুরীর ছেলে। সততা ও ন্যায়,নিষ্ঠার সাথে কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি, দৈনিক মানবজমিন’র কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার ও আঞ্চলিক পত্রিকা দৈনিক পূর্বদেশ’র কক্সবাজার প্রতিনিধি এবং কক্সবাজার জার্নাল ডটকম এর উপদেষ্টা সম্পাদক হিসেবে কর্মরত আছেন। রাজনৈতিক জীবনে বর্তমানে উখিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক পদে রয়েছেন তিনি।

সাংবাদিকতার পাশাপাশি তিনি হাসপাতাল পরিচালনা, ব্যবসা এবং ঠিকাদারী কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন।