উখিয়ায় থাইংখালী শিক্ষক পরিবারের আয়োজনে বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা

শিক্ষাবৃত্তি শিক্ষাগ্রহণে শুধু উৎসাহিত-ই করে না, শিক্ষা গ্রহণের পথও সুগম করে

স্টাফ রিপোর্টার, উখিয়া :

শিক্ষা ঐক্য সহযোগিতা শান্তি নিরাপত্তা এ স্লোগানে কক্সবাজারের উখিয়ার থাইংখালী শিক্ষক পরিবারের আয়োজনে সম্পন্ন হওয়া বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(২৬ অক্টোবর) বিকেলে থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে থাইংখালী শিক্ষক পরিবারের সভাপতি কমরুদ্দিন মুকুলের সভাপতিত্ব স্বাগত বক্তব্য রাখেন থাইংখালী শিক্ষক পরিবারের সাধারণ সম্পাদক আমিমুল এহছান,হামিদ হোছাইন ও রিদুয়ানুর রহমান।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ বদরুল আলম, থাইংখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাব উদ্দিন, বালুখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সবুজ সেন, তেলখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরিদ আহমদ, জাতীয় পর্যায়ে সহকারী শিক্ষকে ২য় স্থান অর্জনকারী ইউনুছ খান, সাবেক অধ্যক্ষ জমির উদ্দিন আহমেদ, থাইংখালী উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি মোজাফফর আহমদ, থাইংখালী শিক্ষক পরিবারের উপদেষ্টা নুরুল আমিন ছিদ্দিকী,জসিম উদ্দিন, মো. শাহ কামাল, হারুনর রশীদ, মোক্তার আহমদসহ শিক্ষক ও গণমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে জাতীয় পর্যায়ে সহকারী শিক্ষক হওয়ার গৌরব অর্জন করায় মোহাম্মদ ইউনুছ কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, শিক্ষাবৃত্তি শিক্ষাগ্রহণে শুধু উৎসাহিতই করে না, শিক্ষা গ্রহণের পথও সুগম করে। শিক্ষাবৃত্তি প্রদানের জন্য থাইংখালী শিক্ষক পরিবারকে ধন্যবাদ। শিক্ষাবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও দশের কল্যাণে কাজ করলে আজকের এ আয়োজন স্বার্থক হবে।’

বক্তারা আরও বলেন, থাইংখালী শিক্ষক পরিবার কর্তৃক আয়োজিত বৃত্তি পরীক্ষা পরবর্তী বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান সত্যিকার অর্থে প্রশংসনীয় একটি উদ্যোগ। প্রত্যন্ত অঞ্চলে মাদকের করাল গ্রাস থেকে সবাইকে রক্ষা করতে শিক্ষার্থীদের মেধার বিকাশে এরকম আয়োজন অব্যাহত থাকুক। যারা আয়োজন করেছে তাদের পরবর্তী আরও সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে। এছাড়া অভিভাবকদের আরও সচেতন হয়ে শিক্ষার্থীদের প্রতিযোগিতার মধ্যে নিয়ে এসে মেধাকে আরও বিকশিত করতে চেষ্টা করতে হবে।”

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের ক্রেস্ট প্রদান করে সম্মাননা দেওয়া হয়। ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন,”আমরা প্রতিযোগিতার মাধ্যমে বৃত্তি পেয়েছি। অনেক ভালো লাগতেছে। আমরাও চায় সবসময় এরকম বৃত্তি পরীক্ষা চলমান থাকুক।

শিক্ষার্থীদের মেধা বিকশিত হওয়ার প্রতিযোগিতামূলক বৃত্তি পরীক্ষার আয়োজন করার অনুরোধ জানান অভিভাবকবৃন্দ।