প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

বার্তা পরিবেশক :

গত ৬ অক্টোবর অনলাইন নিউজ পোর্টাল “কক্সবাজার জার্নাল”, বার্তা বাজার ও গত ৭ অক্টোবর দৈনিক কক্সবাজার পত্রিকায় “উখিয়ায় চাঁদাবাজিতে যুবদল, যুব-শ্রমিকলীগ নেতা!” শীর্ষক দুটি পৃথক মিথ্যা ও মনগড়া সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত উক্ত সংবাদটি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। সংবাদটি কোনভাবে সত্য নয় এবং প্রশাসনকে বিভ্রান্তি করার জন্য সংবাদটি প্রকাশ করা হয়েছে।

প্রকৃত ঘটনা হচ্ছে, উখিয়ার বৃহত্তর জালিয়াপালং ইউনিয়নে প্রায় দুই শতাধিক সিএনজি ও চালক রয়েছে। এসব চালকদের জিম্মি করে দীর্ঘদিন ধরে নাম সর্বস্ব কোটবাজার সিএনজি সমিতির নাম ব্যবহার করে একশ্রেণীর সুবিধাবাদী চক্র জালিয়াপালং সিএনজি চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। চাঁদা না দিলে নানাভাবে হয়রানি করে আসছিল। তাই, এসব চাঁদাবাজদের কাছ থেকে মুক্তি পেতে গত ২০২২ সালের ২৩ জানুয়ারি তারিখ সিএনজি চালকরা ঐক্যবদ্ধ হয়ে জালিয়াপালং ইউনিয়ন ফোরস্ট্রোক সিএনজি মালিক ও শ্রমিক কল্যাণ সমবায় সমিতি গঠন করে। যার রেজি: নং-২৬২৯।

উক্ত সমিতি গঠন করার পর থেকে ওই চক্রটি আমাদের উপর উঠেপড়ে লেগেছে। আমরা আমাদের সোনারপাড়া বাজারে নিয়মানুযায়ী সিএনজি সিরিয়াল লাইন ঠিক মত পরিচালনা করে আসছি। সেখানে নিয়মের বাইরে ছাড়া অতিরিক্ত কোন টাকা নেয়া হয় না। ৫০ টাকা করে নেয়ার খবরটি সঠিক নয়। এটি মনগড়া ও ভুয়া সংবাদ। এতে প্রশাসন ও সংশ্লিষ্টদের কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।

আমরা প্রতিবাদ স্বরূপ বলতে চাই, জালিয়াপালং ইউনিয়নের সিএনজি মালিক ও চালকরা কারো কাছ থেকে চাঁদা নেয় না, চাঁদা দেয়ও না।  উক্ত সমিতি বাংলাদেশ পরিবহন আইন অনুযায়ী পরিচালিত হয়ে আসছে। দীর্ঘ দুই বছর ধরে প্রশাসনের সহায়তায় সুনামের সাথে সংগঠন পরিচালিত করে আসছি। বর্তমানে জালিয়াপালং ইউনিয়ন ফোরস্ট্রোক সিএনজি মালিক ও শ্রমিক কল্যাণ সমবায় সমিতির সদস্য সংখ্যা শতাধিক। উক্ত সদস্যরা কোথাও চাঁদাবাজি করেছে কেউ প্রমাণ করতে পারবে না।

মুলত: কোটবাজার সিএনজি সমিতির একশ্রেণীর সুবিধাভোগী আমাদের কাছ অনৈতিক সুবিধা আদায় করতে না পেরে আমাদের বিরুদ্ধে মিথ্যা, ভূয়াঁ সংবাদ প্রকাশ করিয়েছে। সংবাদে যুবদলের নাম উল্লেখ করার কারণে সনামধন্য রাজনৈতিক দলের একজন কর্মী হিসাবে আমার সুনাম মারাত্মকভাবে ক্ষুন্ন হয়েছে। আমাদের সুনাম রক্ষা করতে প্রয়োজনে মানহানি মামলার মাধ্যমে আইনের আশ্রয় নিব।

সংবাদে আমাদের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ইয়াবা, মানবপাচার সহ নানা অভিযোগ করা হয়েছে যা হাস্যকর। আমরা উক্ত মিথ্যা ও ভুঁয়া সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি যাচাই-বাছাই করে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ না করার জন্য সাংবাদিক ভাইদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

  • প্রতিবাদকারী:
  • মো: হাসেম- সভাপতি
  • মো: সাইফুল ইসলাম সাগর- সাধারণ সম্পাদক
  • জসিম উদ্দিন- সহ সভাপতি
    জালিয়াপালং ইউনিয়ন ফোরস্ট্রোক মালিক ও শ্রমিক কল্যাণ সমবায় সমিতি
    উখিয়া-কক্সবাজার।