উখিয়ায় এনআইডি করে দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আ’লীগ নেতার বিরুদ্ধে!

ইমরান আল মাহমুদ, কক্সবাজার জার্নাল :


পনেরো দিনের মধ্যে জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার নামে ৬ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়ন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমানের বিরুদ্ধে।

স্থানীয় সূত্রে জানা যায়, জিয়াউর রহমান আ’লীগ সরকারের আমলে ক্ষমতার দাপট দেখিয়ে নির্বাচন অফিসের নাম ভাঙ্গিয়ে জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার নামে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। তার বিরুদ্ধে কেউ কথা বললে ক্ষমতার দাপট দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে বলে জানা যায়।

গত ৮মাস পূর্বে হলদিয়া পালং ৭নং ওয়ার্ডের সাবেক রুমখাঁ এলাকার রিদুয়ানের নিকট থেকে ১৫দিনের জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার নামে হাতিয়ে নিয়েছেন ৬হাজার টাকা। ভুক্তভোগী রিদুয়ান অভিযোগ তুলে বলেন,”হঠাৎ জিয়াউর রহমান নামে একজন পরিচয় দিয়ে জাতীয় পরিচয়পত্র করে দেওয়ার নামে প্রথমে ২হাজার টাকা ও পরে ৪হাজার টাকা নেয়। কিন্তু ৮মাস পেরিয়ে গেলেও আজকে না কালকে বলে বলে এখনো জাতীয় পরিচয়পত্র করে দেয়নি।”
এ বিষয়ে অভিযুক্ত জালিয়াপালং ইউনিয়ন ৭নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক জিয়াউর রহমানের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি ব্যস্ততা দেখিয়ে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন,”আমরা এ বিষয়ে এক গণমাধ্যমকর্মীর নিকট থেকে তথ্য পেয়েছি৷ জিয়াউর রহমান কে এখনো চিনিনা। তবে নির্বাচন অফিসের দরজা জনগণের জন্য সবসময় খোলা। দালালের ফাঁদে না পড়ে সবাই অফিসে এসে ভোটার বা নির্বাচন অফিস সংক্রান্ত যেকোনো বিষয়ে পরামর্শ নেওয়ার অনুরোধ জানাচ্ছি।”