লেফটেন্যান্ট তানজিম হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার

লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্র। ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়ায় লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি দেশীয় অস্ত্র (এলজি) পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে যৌথবাহিনী।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে ঐ উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় রাস্তার পাশের ঘাসের ভেতর থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব জানায়, সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যাকাণ্ডের পর র‌্যাবের অস্ত্রবিরোধী অভিযান এবং চলমান গোয়েন্দা তৎপরতায় বাড়ানো হয়।

এরই পরিপ্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় রাস্তার পাশে ঘাসের ভেতর একটি দেশীয় অস্ত্র পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে।

ঐ তথ্যের ভিত্তিতে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশের উপস্থিতিতে তল্লাশি চালিয়ে একটি দেশীয় এলজি উদ্ধার করা হয়। লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন হত্যাকাণ্ডের সময় অস্ত্রটি আসামিদের সঙ্গে ছিল বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা।

এর আগে, ২৩ সেপ্টেম্বর রাত ৩টার দিকে ডুলাহাজরা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় ডাকাতের হামলায় নিহত হন তরুণ লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন।

আইএসপিআর জানিয়েছিল, রাতে পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর আসে। ঘণ্টাখানেকের মধ্যে চকরিয়া আর্মি ক্যাম্পের সদস্যরা সেখানে পৌঁছান। অভিযানের সময় ৭ থেকে ৮ সদস্যের ডাকাত দলটির কয়েকজনকে তাড়া করেন লেফটেন্যান্ট নির্জন। এ সময় ডাকাতরা নির্জনের ঘাড়ে ছুরিকাঘাত করলে প্রচুর রক্তক্ষরণ শুরু হয়।

তাৎক্ষণিক তাকে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অভিযানে যৌথ বাহিনীর সদস্যরা ছয়জন ডাকাতকে আটক করে। এছাড়া ২টি দেশীয় আগ্নেয়াস্ত্র, বিভিন্ন ধরনের ১১ রাউন্ড গুলি, হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি, পিকআপ এবং মোটরসাইকেল জব্দ করা হয়।