কক্সবাজারে দুই মামলায় বিএনপি নেতা সালাউদ্দিনের জামিন

কক্সবাজার প্রতিনিধি :

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন আহমেদ বলেছেন, গেলো ১৬ বছরে ফ্যাসিবাদি সরকারের কাছে রাজনৈতিক নেতা সাংবাদিকসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ গায়েবি মিথ্যা মামলার শিকার হয়েছে। তাদের সেসব মামলা থেকে খালাস দেয়া হলে তাহলে দেশের জনগণ ও গণতন্ত্র মুক্তি পাবে বলে মন্তব্য করেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম আকতার জাবেদের আদালতে বিচারাধীন ২টি মামলা থেকে খালাস পেয়ে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।

সালাউদ্দিন আহমেদ বলেন, রাজনৈতিক উদ্দেশ্যমূলক ভিত্তিহীন মিথ্যা মামলা থেকে আদালত আজ আমাকে মুক্তি দিয়েছে। আজকে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।

কক্সবাজার সিনিয়র আইনজীবী এড. আবু সিদ্দিক ওসমানী জানান, দীর্ঘ ১৭ বছর ধরে এই মামলা দুটিতে সরকার কিংবা বেসরকারি সাক্ষী আদালতে হাজির হয়নি। তাই মামলা দুটি যদি আদালতে থাকে তাহলে নিছক আদালতের কর্মঘণ্টা অহেতুক নষ্ট হবে। সেই মর্মে মামলা দুটি ফৌজদারি কার্যবিধির ২৪৯ ধারা মোতাবেক খারিজ করে সব আসামিকে অব্যাহিত দেন আদালত ।

এদিকে সালাউদ্দিন আহমেদ আদালতে আসার খবরে লোকে লোকারণ্য হয়ে পড়ে আদালত প্রাঙ্গন।

আদালত সুত্রে জানা গেছে- ২০০৭ সালে চকরিয়া উপজেলার পালাকাটা এলাকার বদিউর রহমান ও বদরখালীর মাহমুদুল হক বাদী হয়ে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দুইটি দায়ের করেন। সেই মামলা শুনাননি শেষে আদালত আজ তাকে খালাস দেয়।