ভারত সিরিজে দেখা মিলবে ভিন্ন তামিমের

স্পোর্টস ডেস্ক :

দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে। সেই সিরিজ রেখেই এখন প্রস্তুত হচ্ছে বাংলাদেশ দল। ক্রিকেট থেকে দূরে থাকায় তামিমের ব্যস্ততা থাকার কথা নয়। তবে এবার ব্যস্ত হতে হচ্ছে তাকেও। ভারতে বাংলাদেশ ম্যাচে দেখা যাবে বাংলাদেশের তারকা এই ব্যাটারকে।

তবে মাঠের ক্রিকেটে নয়; এ দফায় তামিমকে দেখা যাবে ধারাভাষ্য কক্ষে। ভারতের হার্শা ভোগলে, দীপ দাশগুপ্ত ও মুরালি কার্তিকদের সঙ্গে ধারাভাষ্য কক্ষে ক্রিকেট নিয়ে আলোচনা করবেন তিনি। বাংলাদেশের প্রতিটি উদযাপনে গলা ফাটাবেন দেশের স্বনামধন্য ধারাভাষ্যকার আতহার আলী খানের সঙ্গে।

সম্প্রচার কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, ভারত-বাংলাদেশ সিরিজে মাইক্রোফোন হাতে দেখা মিলবে তামিমের। দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি—দুটি সিরিজে ধারাভাষ্য দেবেন বাংলাদেশ-ভারতের পাঁচজন।

তামিম অবশ্য ইতোমধ্যেই ধারাভাষ্যে পা রেখেছেন। বিপিএল ও নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে ধারাভাষ্য দেখা গিয়েছিল তামিমকে। ২০২২ বিপিএলে প্রথমবারের মতো ধারাভাষ্যে এসেছিলেন তামিম। তবে দেশের বাইরে এবারই প্রথমবারের মতো ধারাভাষ্য দিতে দেখা যাবে তামিমকে।

উল্লেখ্য, এখনও ক্রিকেটকে বিদায় বলেননি তামিম। টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও বাকি দুই ফরম্যাটে এখনও খেলা চালিয়ে যাচ্ছেন তামিম। তবে লম্বা সময় ধরেই জাতীয় দলের বাইরে রয়েছেন তামিম। সর্বশেষ তামিম ওয়ানডে খেলেছেন গত বছরের সেপ্টেম্বরে মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে। আর সর্বশেষ টেস্ট খেলেছেন গত বছরের এপ্রিলে মিরপুরে আয়ারল্যান্ডের বিপক্ষে।