বন্যার্ত ১১শ পরিবারের পাশে ‘ইন সার্চ অব হিউম্যানিটি’

বার্তা পরিবেশক :

বন্যায় ফটিকছড়ি, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুরসহ প্লাবিত বিভিন্ন অঞ্চলের বন্যার্ত ১১ শ পরিবারের হাতে ত্রাণসামগ্রী তুলে দিয়েছে উখিয়া উপজেলার মানবিক সংগঠন ‘ইন সার্চ অব হিউম্যানিটি’।

আগস্টের শেষ এক সপ্তায় সংগঠনটি দুই দফায় জরুরি ত্রাণ নিয়ে ক্ষতিগ্রস্তদের দোরগোড়ায় পৌঁছায়।

বন্যার প্রাথমিক পর্যায়ে প্রথম দফায় তারা ৬০০ পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করে। পরিস্থিতির অবনতি হতে দেখে পরের দফায় ভারী খাবার হিসেবে তারা আরও ৫০০ পরিবারের জন্য তেল, চাল, ডাল, লবণ, বিস্কুট, ওষুধ, স্যালাইন, পানি, মুড়ি, স্যানিটারি ন্যাপকিন নিয়ে পাশে দাঁড়ায়।

ইন সার্চ অব হিউম্যানিটির সভাপতি মো. ইসমাইল হাসান বলেন, ত্রাণ পায়নি এমন প্রত্যন্ত গ্রামে গিয়ে আমাদের উপহারসামগ্রী পৌঁছে দিয়েছি। অন্তত ৪০ কিলোমিটার দুর্গম প্রান্তে নৌকাযোগে আমরা ত্রাণ পৌঁছে দিই।

তিনি বলেন, আমাদের টিমের সদস্যরা ভূজপুর, জয়পুর, রাজগঞ্জ, কালীরহাট, শরীফপুর, ছয়ানি, সেনবাগ, বেগমগঞ্জসহ বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করেছে।

ভালোবেসে, বিশ্বাস করে যারা অর্থ ও মালামাল দিয়ে সহায়তা করেছেন তাদের ধন্যবাদ জানিয়ে সংগঠনের সভাপতি বলেন, মানবতার খোঁজে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

ইন সার্চ অব হিউম্যানিটি ২০২০ সালের প্রতিষ্ঠালগ্ন থেকে ইউনিয়ন, উপজেলা, জেলা পর্যায় এবং দেশের বিভিন্ন প্রান্তে মানবিক সহায়তা ও দুর্যোগ মোকাবিলায় জরুরি সেবা প্রদান করে আসছে। এর আগেও গেল বছর চট্টগ্রামের সাতকানিয়া ও বান্দরবানে সৃষ্ট বন্যায় ত্রাণসামগ্রী পৌঁছে দেয় সংগঠনটি।