শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন স্পেন

স্পোর্টস ডেস্ক :

ইউরোর ফাইনালটা অতিরিক্ত সময়েই গড়াচ্ছিল। তবে শেষ মুহূর্তে ওয়ারজাবল স্পেনকে ম্যাচে আরও একবার লিড এনে দিলে ম্যাচে আর ফিরতে পারেনি ইংল্যান্ড।

শেষ পর্যন্ত ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে রেকর্ড চতুর্থবারের মতো ইউরো চ্যাম্পিয়ন হল স্পেন।

ইউরোর ফাইনালে প্রথমার্ধের খেলা পুরোটা ছিল গতিহীন। তবে দ্বিতীয়ার্ধে খেলার চিত্র বদলে গেল। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই স্পেনকে লিড এনে দেন নিকো উইলিয়ামস। ইয়ামালের পাস থেকে গোল করেন এই উইঙ্গার। এরপর বল দখলে করে আরও কিছু ছোট ছোট আক্রমণ করে ইয়ামাল-রুইজরা।

সেখান থেকে ম্যাচের ৭৩তম মিনিটে গোল করে সমতায় ফেরে ইংল্যান্ড। মাইনুর বদলি হিসেবে নামা কোল পালমারের দুর্দান্ত এক গোল ইংল্যান্ডকে সমতায় ফেরায়। এরপর অবশ্য স্পেন আবারও বল দখল করে আক্রমণে যায়। তবে ম্যাচটা অতিরিক্ত সময়ে নিতে চেয়েছিল ইংল্যান্ড। তাই উইলিয়ামস ওয়ারজাবলের আক্রমণ রুখে দিচ্ছিল ইংলিশ ডিফেন্ডাররা।

তবে শেষ পর্যন্ত আর স্পেনের আক্রমণ থেকে গোল ঠেকিয়ে রাখতে পারেনি ইংল্যান্ড। ম্যাচের ৮৬তম মিনিটে কুকুরেলার পাস থেকে ওয়ান টাচে গোল করেন মিকেল ওয়ারজাবল। সেই গোলের উত্তর আর দিতে পারেনি ইংল্যান্ড। শেষ পর্যন্ত ২-১ গোলে হেরে মাঠ ছাড়ে সাউথহেটের দল। এনিয়ে টানা দ্বিতীয়বারের মতো ইউরোর ফাইনালে গিয়ে হারল ইংল্যান্ড। ২০২১ সালে ইতালির কাছে টাইব্রেকারে হেরেছিল তারা।

এদিকে রেকর্ড চতুর্থবারের মতো ইউরো শিরোপা জিতেছে স্পেন। ২০১২ সালের পর আবারও এই শিরোপা জিতল লা রোজারা। এর আগে ১৯৬৪ ও ২০০৮ সালেও ইউরোর শিরোপা জিতেছিল স্পেন। ইউরোপের কোন দল চারবার এই শিরোপা জিতেনি।