মরিচ্যা চেকপোস্টে এনজিও’র গাড়িতে মিললো ইয়াবা: যুবক আটক

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল :

কক্সবাজারের রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে এনজিও সংস্থা কর্তৃক ব্যবহৃত একটি গাড়িতে তল্লাশি চালিয়ে ২৫ হাজার ৮শ পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (৩০ বিজিবি)’র সদস্যরা।

এসময় চালক ইয়াছিন আরাফাত (২১) নামের এক গাড়ির চালককে আটক করা হয়। সে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সিকদারবিল এলাকার মোক্তার আহমেদের ছেলে।

রবিবার (২৩ জুন) রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি)এর অধিনায়ক লেঃ কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ এ তথ্য জানান।

তিনি জানান, রবিবার ২৩ জুন ৯:২০ মিনিটের সময় রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর অধীনস্থ মরিচ্যা যৌথ চেকপোষ্টে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উখিয়া হতে কক্সবাজারগামী একটি প্রাইভেটকার থামানো হয়। এ সময় ২৫ হাজার ৮০০ পিস ইয়াবা সহ গাড়ি চালক ইয়াছিন আরাফাতকে আটক করা হয়।

তিনি আরও জানান, গাড়ি থেকে প্রাপ্ত কিছু ডকুমেন্টস হতে ধারণা করা হয় এটি বেসরকারী উন্নয়ন সংস্থা সোসাইটি ফর হেল্থ এক্সটেনশন এন্ড ডেভেলপমেন্ট (শেড) নামের একটি প্রতিষ্ঠান পরিচালনা করে থাকেন। তবে ব্যবসার সাথে কে বা কারা জড়িত এ বিষয়ে তদন্ত করতে হবে। তবে এই মাদক পাচারের সাথে জড়িত অন্যান্য সিন্ডিকেট সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা চলছে এবং গাড়িটি জব্দ করা হয়েছে।

আটককৃত আসামীকে ইয়াবা এবং অন্যান্য মালামালসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে বলেও জানিয়েছেন বিজিবির এ কর্মকর্তা।