মরিচ্যা চেকপোস্টে ইয়াবাসহ ধরা দুই মাদক কারবারি!

আবদুল্লাহ আল আজিজ, কক্সবাজার জার্নাল •

কক্সবাজারের রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে ১০ হাজার ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

আটককৃতরা হলেন, কক্সবাজারের মহেশখালীর বাড়িয়াপাড়া এলাকার সোনা মিয়ার ছেলে মো. আলমগীর (২২) ও একই এলাকার আবুল হোসেনের ছেলে শাহাদাত হোসেন (৩৪)।

রোববার (২০ আগষ্ট) রাত সাড়ে আটটার দিকে তাদের আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ৩০ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ জানান, বর্তমান সরকারের মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির যথাযথ বাস্তবায়নকল্পে মাঠ পর্যায়ে বিজিবি’র কর্মকাণ্ড এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে।

তারই ধারাবাহিকতায় উখিয়া থেকে কক্সবাজারগামী একটি সিএনজিতে করে ইয়াবা পাচার হচ্ছে এমন সংবাদে মরিচ্যা চেকপোস্টে তল্লাশী কার্যক্রম জোরদার করা হয়। পরবর্তীতে উখিয়া হতে কক্সবাজারগামী সিএনজিটি মরিচ্যা যৌথ চেকপোস্টে আসলে তল্লাশির জন্য থামানো হয়। প্রাথমিকভাবে ইয়াবা পাচারের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা অস্বীকার করেন। পরবর্তীতে সিএনজির চালকের সিটের নিচে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। জব্দকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩৫ লাখ টাকা। এসময় তাদের ব্যবহৃত দুইটি মোবাইল এবং ইয়াবা পাচারে ব্যবহৃত সিএনজিটি জব্দ করা হয়।

তিনি আরও জানান, আটককৃত আসামীদের ইয়াবা এবং অন্যান্য মালামালসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তরের কার্যক্রম চলমান রয়েছে।