সিটের পেছনে লুকিয়ে ইয়াবা পাচারকালে উখিয়া-টেকনাফের দুই কারবারি বিজিবি’র জালে!

কক্সবাজার জার্নাল ডটকম •

বর্ডার গার্ড বাংলাদেশ রামু ব্যাটালিয়ন(৩০বিজিবি) মরিচ্যা যৌথ চেকপোস্টে চট্টগ্রামগামী ট্রাক তল্লাশি করে সিটের পেছনে কৌশলে লুকানো অবস্থায় মিললো ১২হাজার পিস ইয়াবা।

এসময় জড়িত থাকার দায়ে দুজনকে গ্রেফতার করেছে বিজিবি। তারা হলো, উখিয়া উপজেলার থাইংখালী এলাকার আব্দুল হকের ছেলে ট্রাক চালক মো. জসিম উদ্দিন (২৫) ও টেকনাফ শিলবনিয়াপাড়ার আব্দুল জলিলের ছেলে হারুন(২২)। সে সিএন্ডএফ এর সদস্য বলে জানা যায়।

বৃহস্পতিবার(১৪ আগস্ট) বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সত্যতা নিশ্চিত করেন ৩০ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান,” গোপন সংবাদের ভিত্তিতে মরিচ্যা যৌথ চেকপোস্টের অভিযান পরিচালনাকারী সদস্যরা জানতে পারে টেকনাফ থেকে চট্টগ্রামগামী একটি ট্রাকে করে ইয়াবা পাচার করা হচ্ছে। ট্রাকটি তল্লাশি চেকপোস্টে পৌঁছালে প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা অস্বীকার করে।

পরে পুঙ্খানুপুঙ্খভাবে তল্লাশি করে সিটের পেছনে কৌশলে লুকানো অবস্থায় ১২হাজার পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। এসময় চালক সহ দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।”