উখিয়ায় বানের পানিতে ডুবে শিশুর মৃত্যু!

কক্সবাজার জার্নাল প্রতিবেদক :

কক্সবাজারের উখিয়ায় বানের পানিতে ডুবে মো. রাকিব (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বুধনার (৩ জুলাই) দুপুরে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পূর্ব মরিচ্যা হালুকিয়া পাড়ায় এ দুর্ঘটনাটি ঘটে। রাকিব ওই গ্রামের আলী আকবরের বড় ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে খেলতে বের হয়ে বাড়ির পাশে বৃষ্টি ও ঢলের পানিতে পড়ে স্রোতে ভেসে গিয়ে রাকিব নিখোঁজ হয়। পরে স্থানীয়রা তাকে পানিতে ভাসতে দেখে পরিবারের লোকজনকে খবর দেয়।

নিহতের পিতা আলী আকবর কান্না জড়িত কন্ঠে বলেন, আমি বাড়ি থেকে বের হওয়ার সময় আমার ছোট্ট শিশুকে পানির আশেপাশে না যাওয়ার জন্য বারণ করি এবং কাজের প্রয়োজনে স্টেশনের দিকে যায়। কিন্তু কিছুক্ষণের মধ্যে খবর আসে আমার ছেলে পানিতে ভাসছে। যখন এ খবর শুনি তখন আমার কিছুই করার ছিলনা। ছুটে এসে ছেলের নিথর দেহটা পায়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য বোরহান উদ্দিন জানান, টানা বৃষ্টিতে আমার ২নং ওয়ার্ডের নিম্নাঞ্চল ঢলের পানিতে ভরে গেছে। এরমধ্যে দুপুরে খেলতে বের হয়ে রাকিব পা পিছলে বা কোনোভাবে পানিতে পড়ে স্রোতে ভেসে যায়। কিন্তু পরক্ষণে তার লাশ পানিতে ভেসে উঠে।

তিনি আলী আকবরের শিশু পুত্র রাকিবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে আরও বলেন, এ মৃত্যু মর্মান্তিক  এবং দুঃখজনক।

ওসি শামীম হোসেন বলেন, এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ নেই। তাই আবেদনের প্রেক্ষিতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।