টেকনাফে সুপারি বস্তায় মিললো বিদেশি অস্ত্র: যুবক গ্রেপ্তার

টেকনাফ সংবাদদাতা :

কক্সবাজারের টেকনাফে ভেজা সুপারির বস্তায় লুকিয়ে অভিনব পন্থায় অস্ত্র পাচারকালে মো. হেলাল উদ্দিন (২৫) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় একটি বিদেশি জি-থ্রি রাইফেল, দুটি ম্যাগজিন ও ৫০ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

সোমবার (১ জুলাই) বিকেলে টেকনাফ মডেল থানা মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি।

গ্রেপ্তার মো. হেলাল উদ্দিন রামু উপজেলার পূর্ব জুমছড়ি (গর্জনিয়া) এলাকার মনির আহমদের ছেলে। পলাতক আসামি হলেন মহেশখালী ধলঘাটা পন্ডিতের ডেল এলাকার লোকমান হাকিমের ছেলে মুহাম্মদ জুয়েল রানা (৩৫)।

সংবাদ সম্মেলনে ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, ৭২ ঘণ্টার সাঁড়াশি অভিযান চালানো হয়। গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ পৌরসভার ঝর্ণা চত্বর সংলগ্ন আল করম মসজিদের সামনে পাকা রাস্তার উপর বিশেষ চেকপোস্টে তল্লাশি করে এক যুবককে সুপারির বস্তাসহ আটক করি। তার অপর এক সহযোগী কৌশলে পালিয়ে যায়। পরে তার হেফাজতে থাকা সিলিং যুক্ত প্লাস্টিকের বাটসহ একটি বিদেশি জি-থ্রি রাইফেল, দুটি ম্যাগজিন ও ৫০ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

তিনি বলেন, হেলালকে জিজ্ঞাসাবাদে সে উদ্ধার রাইফেল ও গুলির বিষয়ে কোন সদুত্তর দিতে পারেনি। ধৃত ও পলাতক আসামি থানা এলাকা ও কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় অবৈধ অস্ত্র-গুলি কেনাবেচাসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তারা বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড করার লক্ষ্যে অস্ত্র-গুলি নিজ হেফাজতে রাখে। এ ব্যাপারে টেকনাফ মডেল থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।