টেকনাফে ষাটোর্ধ বৃদ্ধা খুন

টেকনাফ প্রতিনিধি :

টেকনাফে জাহেরা খাতুন নামে ষাটোর্ধ এক বৃদ্ধাকে গলায় রশি পেঁছিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত বৃদ্ধা উপজেলার সাবরাং ইউপির রুহুল্যার ডেবা এলাকার ছৈয়দ আহমদের স্ত্রী।

সোমবার (১ জুলাই) রাত ৯টার দিকে বাড়ির পাশে একটি নালা থেকে নিহতের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেন বলে জানায় নিহতের পুত্র ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সব্বির আহমদ।

তিনি বলেন, সোমবার সন্ধ্যা ৭টার দিকে আমার মা বাড়ির সাথে লাগোয়া গরুর খামারে গরু দেখতে যায়। হঠাৎ মায়ের সাড়াশব্দ না পাওয়ায় খামার ও আশেপাশে খুঁজতে থাকি। পরবর্তীতে আত্মীয়-স্বজনরা মিলে খুঁজতে বের হলে পার্শ্ববর্তী এক নালায় বস্তাবন্দি অবস্থায় মায়ের মরদেহ দেখতে পাই। মায়ের মুখে ও গলায় নখের আঁচড় রয়েছে। মুখে ওড়না প্যাচানো, গলায় রশি বাঁধা রয়েছে। মায়ের নাকফুল ও কানের দুল, গলার চেইন পাওয়া যায়নি। সম্ভবত ওইসব ছিনিয়ে নিতে গলায় রশি পেছিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

ঘটনার খবর পেয়ে টেকনাফ মডেল থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন। মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেন।

এইদিকে স্থানীয় মো. হোছনের পুত্র মামুন (২৩) ঘটনার সঙ্গে সরাসরি জড়িত রয়েছেন বলে দাবি করেন নিহতের পুত্র সব্বির আহমদ। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন গত কয়েকদিন ধরে মামুন তার মাকে অনুসরণ করতেন। এনিয়ে তিনি মামুনকে সতর্ক করেন। ঘটনার পর থেকে মামুন পলাতক রয়েছে। তাছাড়া মরদেহটি তার ভিটা সংলগ্ন নালায় পাওয়া গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, পুলিশ লাশটি উদ্ধার করে রাতেই থানায় নিয়ে এসেছে। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে। অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।