বর্ণাঢ্য নান্দনিক আয়োজনে...

উখিয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর ৭৫ তম প্লাটিনাম জয়ন্তী উদযাপন!

রতন কান্তি দে, উখিয়া :

বর্ণাঢ্য নান্দনিক আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্লাটিনাম জয়ন্তী উদযাপন করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগ।সর্বস্তরের প্রবীণ ও নবীন নেতাকর্মীদের মিলন মেলায় পরিণত হয় অনুষ্ঠানের স্থল। তৃণমূল ও উপজেলা পর্যায়ের দলের নিবেদিত প্রয়াতদের অবদানের স্বীকৃতি স্বরূপ মরণোত্তর সম্মাননা প্রদানে পুরো অনুষ্ঠান জুড়ে আবেগঘন পরিবেশ ভিন্নমাত্রা রূপ পায়।

রক্তস্নাত ইতিহাস,ঐতিহ্য, সংগ্রাম,স্বাধীনতা, সমৃদ্ধি ও সু বিশাল গৌরবের ৭৫ বছর প্লাটিনাম জয়ন্তী, ২৩ জুন (২০২৪ ইং)রবিবার , বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী নানা আয়োজনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উখিয়া আওয়ামী লীগ পালন করেছে। এ উপলক্ষে উৎসবের আমেজে, হাজারো নেতা কর্মীদের অংশগ্রহণ মুখরিত স্লোগানে আনন্দ শোভাযাত্রা উখিয়া স্টেশন প্রদক্ষিণ করে,এতে নেতৃত্ব দেন সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী,সাধারণ সম্পাদক চেয়ারম্যান নুরুল হুদা।

এর পূর্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন,জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং আলোচনা সভা। এ সময় উখিয়া সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের মাঠের বিশাল প্যান্ডেল ইউনিয়ন ও ওয়ার্ড নেতাকর্মীদের উপস্থিতি কানায় কানায় পরিপূর্ণ হয়ে মানুষের ঢল নামে। প্রধান সড়কে ও উপচে পড়া ভিড়।আলোচনা সভা যেন জনসমুদ্রে পরিণত হয়।

বিকেল চারটায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার-৪ উখিয়া টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আব্দুর রহমান বদি। তিনি তার বক্তব্যে বলেছেন আমার সহধর্মিনীকে উখিয়া টেকনাফের মানুষ গন রায় আমানত দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে মহান সংসদে পাঠিয়েছেন। তাই নবনির্বাচিত উখিয়া উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর মাধ্যমে আগামী পাঁচ বছরে
অত্র উপজেলায় যাতে কোথাও কাঁচা রাস্তা না থাকে
এবং দারিদ্রতাকে চির বিদায় দিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানই হবে আমার লক্ষ্য এবং উদ্দেশ্য। উখিয়া বাসীর প্রতি আমি আজীবন কৃতজ্ঞ। তাদের প্রতি স্যালুট জানাই।

উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরীর সভাপতিত্বে, অনুষ্ঠানের সঞ্চালনা করেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রত্না পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা। তিনি শুরুতেই উখিয়া আওয়ামী লীগের বিভিন্ন স্তরের সম্প্রতি প্রয়াত নেতাদের নাম উল্লেখপূর্বক তাদের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে শোক প্রস্তাব পাঠ করেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জমির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক নবনির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক রাসেল চৌধুরী, স্বনামধন্য ঠিকাদার ফরিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মজিবুল হক আজাদ,এম এ মঞ্জুর, সদস্য ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাংবাদিক রতন কান্তি দে, দপ্তর সম্পাদক সাংবাদিক নুরুল হক খান, ও সিনিয়র নেতৃবৃন্দ, ৫ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি,

সম্পাদক যথাক্রমে রাজাপালং ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাউদ্দিন, এডভোকেট এটিএম রশিদ, মোশারফ হোসেন সিকদার, ফজল কাদের ভুট্টু, শাহজাহান সাজু, মোঃ আলমগীর,উপজেলা যুবলীগের সভাপতি ঈমাম হোসেন সাধারণ সম্পাদক সারোয়ার কামাল পাশা মেম্বার, স্বেচ্ছাসেবক লীগের নূর মোহাম্মদ শেখর, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও যুগ্ন আহবায়ক মোহাম্মদ ইব্রাহিম,এছাড়াও অন্যান্য সহযোগী সংগঠনের সভাপতি/সম্পাদকবৃন্দ।

এর আগে পবিত্র কোরআন তেলওয়াত, ত্রিপিটক ও গীতা পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।শিশু শিল্পীদের দেশাত্মবোধক সঙ্গীতের তালে তালে আকর্ষণীয় সৌন্দর্যমন্ডিত নিত্য পরিবেশনায় জমকালো আয়োজনের যাত্রা শুরু হয়। আলোচনা সভা শেষে দলের ত্যাগী এবং নিষ্ঠাবান,সততা ও সাহসিকতার সহিত দায়িত্ব পালনকারী প্রয়াত ২৫ জন নেতৃত্বের পরিবারের হাতে মরণোত্তর সম্মাননা ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিরা।

দলের প্রতি তাদের অবিস্মরণীয় ত্যাগের কথা স্মরণ পূর্বক নাম পাঠ করার সময় আবেগ তাড়িত কন্ঠে অশ্রুসিক্ত হয়ে পড়েন জাহাঙ্গীর কবির চৌধুরী।সবশেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে প্রধান অতিথি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকরা
সারিবদ্ধভাবে নেতাকর্মীদের এবং উপস্থিত সাধারণ মানুষকেও আপ্যায়িত করেন।