কক্সবাজারে কমে আসছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা

সাইফুল ইসলাম, কক্সবাজার জার্নাল

কক্সবাজার জেলায় ক্রমান্বয়ে কমতে শুরু করেছে ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা। শুরু থেকেই জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগি সনাক্ত হয়েছেন ১৫৩ জন। তবে তিন ভাগের দুই ভাগই সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

কক্সবাজার সদর হাসপাতালে শনিবার সকাল ৮ টা পর্যন্ত ভর্তি ছিলো ২৮ জন। ওইদিন সকাল ৮ থেকে রাত ৮টা পর্যন্ত নতুন করে ভর্তি হয়েছেন ২ জন, সবমিলিয়ে হাসপাতালে মোট ভর্তি রয়েছে ৩০ জন এবং সুস্থ হওয়ায় রিলিজ করে ১০ জনকে।

জেলায় ১৭ আগষ্ট (শনিবার) সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘন্টায় নতুন করে সনাক্ত হয়েছে ৪ জন ডেঙ্গু আক্রান্ত রোগি। কক্সবাজার সিভিল সার্জনের দেয়া তথ্যমতে জেলায় এখন পর্যন্ত ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগি সনাক্ত হয়েছে।

Loading...

কক্সবাজার সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ পঙ্কজ পাল বলেন, জেলায় ১৭ আগষ্ট (শনিবার) সকাল ৯ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ৪ জন রোগি সনাক্ত করা হয়েছেন। তৎমধ্যে পৌরসভায় দুইজন, টেকনাফে একজন, চকরিয়া একজন। জেলায় শুরু থেকেই শনিবার সকাল ৯টা পর্যন্ত সনাক্ত হয়েছে ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগি।

কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. মহিউদ্দিন বলেন, ঈদুল আযহার দিন ও পরের দিন ডেঙ্গু আক্রান্ত রোগির সংখ্যা একটু বাড়তি হলেও ক্রমান্বয়ে কমতে শুরু করেছে ডেঙ্গু রোগি। সুস্থ হওয়ায় শনিবার সদর হাসপাতাল থেকে ১০ জনকে রিলিজ করা হয়। বতর্মানে ভর্তি রয়েছে ৩০ জন রোগি। তৎমধ্যে নতুন করে ভর্তি হয়েছে ২ জন।