কক্সবাজার জেলা প্রশাসকের নাম দিয়ে চাঁদাদাবী : প্রতারক আটক

কক্সবাজার জার্নাল ডটকম :

কক্সবাজার রোহিঙ্গা শিবিরের ত্রাণ কার্যক্রমের কথা বলে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের নামে চাঁদা দাবির অভিযোগে সোহেল আহমদ শেখ(৩৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

১৭ আগস্ট শনিবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয় বলে এক মেইল বার্তায় এ তথ্য জানায় জেলা প্রশাসক।

গ্রেফতার সোহেল আহমদ শেখ সিরাজগঞ্জ সদরের দরগা রোড এলাকার মৃত করিম উদ্দিন শেখ ও আলেয়া বেগমের ছেলে।

জেলা প্রশাসক মো: কামাল হোসেন বলেন,প্রতারক সোহেল আহমদ অর্থমন্ত্রী ও জেলা প্রশাসক, কক্সবাজার এর পক্ষে পরিচয় দিয়ে অর্থ সহায়তা চেয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে ফোন দিয়েছিল। বিভিন্ন জনকে কল করে চাঁদা দাবি ও প্রতারণা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় তাকে আটক করা হয়েছে।

Loading...

জেলা প্রশাসক আরও বলেন,যদি প্রশাসনের পরিচয় দিয়ে আর কেউ ফোন করে তাহলে আমাদের জানানোর জন্য অনুরোধ করা যাচ্ছে। তাদের বিরুদ্ধেও যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে আটক প্রতারক সোহেল আহমদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে কয়েক মাস থেকে এ কাজ করে আসছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

উল্লেখ্য ১৭ আগস্ট শনিবার রোহিঙ্গা শিবিরের ত্রাণ কার্যক্রমের কথা বলে মোবাইল ফোন অপারেটর রবি ‘র একটি নম্বর থেকে দেশের একটি ওষুধ কম্পানির ব্যবস্থাপনা পরিচালকের কাছে জেলা প্রশাসকের নামে এক লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

দাবি করা চাঁদার টাকার জন্য ওই ওষুধ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালককে বার বার ধমকের সুরে তাগিদ দেওয়ার কারণে সন্দেহের সৃষ্টি হয়।

বিষয়টি নিয়ে ওই ওষুধ কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক কক্সবাজার জেলা বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাধারণ সম্পাদক ডা. মাহবুবুর রহমানকে জানায়।

পরে তৎক্ষণাৎ জেলা প্রশাসকের সাথে যোগাযোগ করলে বিষয়টি ভুয়া প্রমাণিত হয়।