রাখাইন বৌদ্ধদের বর্ষাবাসের সাংস্কৃতিক অনুষ্ঠান

বর্তমান সরকার সংস্কৃতি বান্ধব- বিটিভি’র সাবেক মহাপরিচালক ম. হামিদ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) সাবেক মহাপরিচালক ও এফডিসির সাবেক ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা ম. হামিদ বলেছেন, বর্তমান সরকার অত্যন্ত সংস্কৃতি বান্ধব সরকার। এই সরকারের সময়ে সাংস্কৃতিক অঙ্গনের ব্যাপক উন্নয়ন হয়েছে। কিন্তু জেলা পর্যায়ে বিশেষ করে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে কিছু কিছু ঘাটতি দেখা গেছে। সেগুলো উচ্চ পর্যায়ে তুলে ধরা হলে সরকার যথাযথভাবে উন্নয়ন করবে।

Loading...

শনিবার বিকেলে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে রাখাইন বৌদ্ধদের বর্ষাবাস উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র কেন্দ্রিক সাংস্কৃতিক কর্মকা- বৃদ্ধি এবং উন্নতি ঘটাতে হবে। এখানে সংস্কারের ব্যাপক ঘাটতি দেখা যাচ্ছে। জেলা প্রশাসকের সাথে সমন্বয় করে সংস্কারের জন্য মন্ত্রণালয়ে প্রকল্প পাঠানোর নির্দেশনা দেন তিনি।

রাখাইন বৌদ্ধদের বর্ষাবাস উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন ম. হামিদের সহধর্মীনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নির্বাহী সভাপতি ও সাবেক শিশু একাডেমির পরিচালক ফালগুনী হামিদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহজাহান আলী। স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক মং এ খেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাংস্কৃতিক কর্মী মংথেহ্লা। অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করেন রাখাইন তরুণী এবং শিল্পীরা।