প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

২ জুলাই স্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকায় উখিয়া-টেকনাফ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ানের একটি ফেসবুক ষ্ট্যাটাসকে ঘিরে প্রকাশিত ‘ গুটিকয়েক জন জনপ্রতিনিধির কাছে পুরো উখিয়াবাসী জিম্মি’ শিরোনামে প্রকাশিত সংবাদের একাংশে আমি মরনেশা ইয়াবার সাথে জড়িত আছি বলে আমার নাম প্রকাশ করা হয়।

আমি কখনও মরণনেশা ইয়াবার সাথে কোনও ধরনের জড়িত নয় সব সময় মাদকমুক্ত সমাজ গড়ার ও মাদকের বিরুদ্ধে কাজ করে থাকি, কিন্তু আমার বিরুদ্ধে করা শিরোনামে প্রকাশিত সংবাদটির একাংশ আমার দৃষ্টিগোচর হয়েছে। উক্ত সংবাদে আমাকে জড়িয়ে যেসব কেচ্ছা-কাহিনী রটানো হয়েছে তা শাক দিয়ে মাছ ঢাকা ছাড়া আর কিছুই নয়। আমি প্রকাশিত মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যমুলক সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

জাতির বিবেক সাংবাদিক ভাইয়েরা, আমি একজন প্রতিষ্টিত চিংড়ী মাছ ব্যবসায়ী ও প্রফেশনাল ছোট্ট ঠিকাদার। ছোট্ট কাল থেকে আমি চিংড়ী ব্যবসায় জড়িয়ে পড়ি, কারণ আমি আমার পরিবারের বড় সন্তান।এই চিংড়ি ও সামান্য ঠিকাদারি করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছি। জীবনে অবৈধ উপায়ে অসৎ উপার্জন করি নাই। আমি চ্যালেঞ্জ করে বলতে পারব জীবনে ইয়াবা কি চোখে দেখি নাই । তবে আসল ইয়াবা ব্যবসায়ীকে আড়াল করতে প্রতিবেদককে ভুল তথ্য দিয়েছেন। সংবাদে আমার নাম প্রকাশ করা হয়েছে বটে, কিন্তু আমার বিরুদ্ধে ইয়াবার বরাত দিয়ে যেসব কেচ্ছা-কাহিনী রটানো হয়েছে তা যাচাই-বাছাই করা কি প্রতিনিধির নৈতিক দায়িত্ব নয়! সংবাদে আমার বক্তব্য প্রকাশ হয়নি যা তথ্য বিবর্জিত সংবাদ ও সামিল।

আমি একজন জনপ্রিয় জনপ্রতিনিধি আমার জনপ্রিয়তাকে ক্ষুণ্ণ করার জন্য একশ্রেণির প্রতিহিংসা পরায়ণ মানুষ আমার সম্মান নিয়ে ছিনিমিনি খেলতে। আমি জাতির বিবেক সাংবাদিক ভাইদের বলতে চাই, কি আমি ইয়াবা ব্যবসায়ী? এলাকার সাধারণ জনগণ থেকে জিজ্ঞেস করার পর যদি আমি যে ইয়াবার সাথে জড়িত সেটা প্রমাণিত হয়,তাহলে আমি স্ব-ইচ্ছায় গিয়ে জনপ্রতিনিধি হতে অব্যাহতি নেব এবং আমাকে প্রকাশ্য গুলি করে মেরে ফেললে আমার ও আমার পরিবারের কোন কেউ প্রতিবাদ করবে না, সেটাও বলে দিলাম, আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থাসহ সাংবাদিক ভাইদের যাচাই-বাচাই করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

প্রকাশিত মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যমুলক সংবাদে প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। পাশাপাশি সাংবাদিক ভাইদের তথ্য বহুল সংবাদ প্রকাশের অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
সোলতান আহমেদ মেম্বার (ইউপি সদস্য)
৫নং পালংখালী ইউনিয়ন পরিষদ (৯ নং ওয়ার্ড)