আরেকটি সেঞ্চুরি! বিশ্বকাপের শীর্ষে সাকিব!!

বিস্ময়ের পর বিস্ময় জাগিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। বিশ্বকাপে নিজের দ্বিতীয় সেঞ্চুরির মালিক হলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। কার্ডিফে ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন ১২১ রান। টন্টনে এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করলেন আরেকটি সেঞ্চুরি। ৮৩ বলে পেলেন নিজের দ্বিতীয় বিশ্বকাপ সেঞ্চুরি সাকিব। ওয়ানডে ক্যারিয়ারে এটি সাকিবের নবম সেঞ্চুরি। 

সাকিবের এই সেঞ্চুরিতে বাংলাদেশ এই ম্যাচে জয়ের একেবারে কাছাকাছি চলে আসে। এই রিপোর্ট লেখার সময় ম্যাচ জিততে বাংলাদেশের প্রয়োজন ছিলো মাত্র ৭৪ রানের। হাতে জমা ১৬ ওভার ও ৭ উইকেট। 

এই ম্যাচ বাংলাদেশের না জেতার কোনো কারণই নেই!

Loading...

-খেলোয়াড় হলে এমনই হওয়া উচিত-সাকিবের মতো; সেরা!
 খোলা প্রেসবক্সের সামনের আসনে বসা এক বিদেশি সাংবাদিকদের সন্মান মাখা মন্তব্য এটি! মাঠে সাকিবের খেলা দেখে সন্মোহিত, বিমোহিত তিনি! পেশাদারিত্ব ভুলে সাকিবের বাউন্ডারিতে একবার হাততালিও দিয়ে বসলেন!

আর সমারসেট কাউন্টি ক্লাবের চারধারের গ্যালারি জুড়ে তখন শুধু শব্দ-বাংলাদেশ ও সাকিব! ৪০ বলে হাফসেঞ্চুরি পুরো করার পর সাকিব বারকয়েক মাঠের স্কোরবোর্ডের দিকে তাকান। জয়ের জন্য আর কতো রানের প্রয়োজন- সেই হিসেব নিকেষ আরো সুচারুভাবে সম্পন্ন করার পরিকল্পনায় নামেন। তবে রানের গতি কমতে দেননি। শ্যানন গ্যাব্রিয়েলের এক ওভারে ৩ বাউন্ডারি হাঁকিয়ে দেখতে না দেখতে পৌছে গেলেন ৮০ রানের ঘরে। ৯০ এর ঘরে যেতেও বেশি সময় নিলেন না। সেঞ্চুরি করলেন একটু দেখে শুনে। কোনো ঝুঁিক নিলেন না। 

৪০ বলে হাফসেঞ্চুরি। আর ৮৩ বলে সেঞ্চুরি। অর্থাৎ পরের ফিফটি করতে খেললেন মাত্র ৪৩ বল। 

দুর্দান্ত! দুর্দান্ত!!