মেয়র শিক্ষা বৃত্তি পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

আসুন টেকনাফকে মাদকমুক্ত করে শিক্ষার মান উন্নয়ন করে মডেল উপজেলা গড়ে তুলি- এমপি বদি

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল

টেকনাফে ২য় বারের মত মেয়র শিক্ষা বৃত্তির পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এই শুভ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি বলেছেন, শিক্ষা থেকে অনেক পিছিয়ে থাকা টেকনাফ উপজেলা এখন শিক্ষার মান উন্নয়নে সফলতা নিয়ে এগিয়ে যাচ্ছে সামনের দিকে। সেই ধারাবাহিকতার অংশ হিসাবে টেকনাফ পৌরসভার অর্থায়নে মেয়র শিক্ষা বৃত্তি’র মাধ্যমে প্রতি বছর মেধাবী শিক্ষার্থীদের অংশ গ্রহনে অনুষ্টিত হচ্ছে শিক্ষা ক্ষেত্রে প্রতিযোগীতা। এতে টেকনাফ উপজেলার শিক্ষার মান দিন দিন বৃদ্ধি পাবে।

মেধা বিকাশের জন্য এই উদ্যোগটি অত্র পৌরসভার শিক্ষার্থীদের জন্য গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করবে বলে তিনি মত প্রকাশ করেন।

তিনি মাদক কারবারে জড়িত ব্যাক্তিদের প্রতি ঘৃনা জানিয়ে আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কঠোর নির্দশনা অনুযায়ী মাদক পাচার প্রতিরোধে কাজ করে যাচ্ছে অত্র উপজেলায় দায়িত্বে থাকা আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা। সেই সুত্র ধরে মাদক বিরোধী চলমান যুদ্ধে এই পর্যন্ত অনেক মাদক কারবারী নিহত হয়েছে।

তিনি হুশিয়ারী কন্ঠে আরো বলেন সরকারের জিরো ট্রলারেন্স নিতীর মধ্যে যদি আমার ভাই,আমার ছেলেও অভিযুক্ত হয় তাদেরকেও আইনের আওতাই এনে শাস্তি প্রদান করুন। আবার অনেক অপরাধী রয়েছেন মাদক ব্যবসা করেন নাই,আড়ালে থেকে মাদকের জোল খাচ্ছেন তারাও এই অভিযান থেকে বাঁচতে পারবেন না। টেকনাফ উপজেলাকে মাদকমুক্ত করার জন্য যা যা করা দরকার পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান। পাশাপাশি কোন নিরহ মানুষ যেন হয়রানীর শিকার না হয় সেই দিকটা লক্ষ্য রাখার অনুরোধ জানান।

Loading...

বিশেষ অতিথির বক্তব্যে বক্তরা আরো বলেন,ইয়াবা নামক এই মাদক পর্যটন নগরী সৌন্দর্য্যের লীলাভুমি এই টেকনাফকে চারদিক থেকে গ্রাস করেছে। বিশেষ করে উঠতি বয়সি তরুন যুবকরা মাদকের আগ্রাসনে ধ্বংস হয়ে যাচ্ছে। মরন নেশা মাদকের ছোবলে শিক্ষার মান উন্নয়ন কমে আসার সম্ভাবনা রয়েছে। মাদকের করাল গ্রাস থেকে বাঁচতে হলে সবাইকে শিক্ষা ক্ষেত্রে এগিয়ে আসতে হবে।

‘মেয়র শিক্ষা বৃত্তি’র এই প্রক্রিয়াটির বাস্তবায়ন অত্র এলাকার অভিভাবক ও শিক্ষার্থীদের জন্য অগ্রনী ভুমিকা পালন করবে। কারন বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। আগামীতে এই মেয়র শিক্ষা বৃত্তিকে গোটা উপজেলায় আরো প্রসার করার আহবান জানান বক্তারা।

১০ জুন সোমবার সকাল ১১ টায় পৌরসভা চত্বরে টেকনাফ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আলম বাহাদুরের পরিচালনায় ও পৌর মেয়র হাজী মোঃ ইসলামের সভাপতিত্বে মেয়র শিক্ষা বৃত্তি ২০১৮ পুরুষ্কার বিতরণের এই মহতি অনুষ্টানের শুভ সুচনা শুরু করা হয়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভসপতি সাবেক এমপি অধ্যাপক মোহাম্মদ আলী, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল হাসান, টেকনাফ মডেল থানার (ওসি) প্রদীপ কুমার দাশ,উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এমদাদ হোসেন,অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন,প্যানেল মেয়র-২ আবদুল্লাহ মনির, কাউন্সিলর আবু হারেছ,নাজমা আলম,দিলদার বেগম, পৌর সচিব ফয়েজ উদ্দিন ফরাজী,মোর্শেদুল ইসলাম, মেয়র বৃত্তি পরিক্ষার নিয়ন্ত্রনকারী মাষ্টার আব্দুল আলীম ও মোঃওসমানুল কবির।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান থেকে আগত শিক্ষক,শিক্ষার্থী, অভিভাবক ও মিডিয়াকর্মীরা।অনুষ্ঠান শেষে বৃত্তি প্রাপ্ত ১৭ জন শিক্ষার্থীদের মাঝে নগদ টাকা,বৃত্তির সনদ, ক্রেস্ট,স্কুল ব্যাগ ও ভিবিন্ন প্রকার শিক্ষা সামগ্রী উপহার তুলে দেন আগত অতিথিবৃন্দরা।

সভার শুরুতে পৌর মেয়র হাজী মোঃ ইসলাম প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে জাতীয় পতাকার আদলে গড়া লাল সবুজের উত্তরীয় পরিয়ে দেন এবং অনুষ্টান শেষে অতিথিদের হাতে বিশেষ সম্মাননা ক্রেস্ট তুলে দেন।