যুক্তরাষ্ট্রে গুলিতে ১২ জন নিহত

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় একটি সরকারি ভবনে এক অস্ত্রধারীর গুলিতে কমপক্ষে ১২ জন নিহত হয়েছেন। এছাড়াও এই ঘটনায় আরও ছয় জন আহত হয়েছেন।

ভার্জিনিয়া পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, শুক্রবার (৩১ মে) ভার্জিনিয়া সমুদ্র সৈকতের একজন দীর্ঘ সময়ের বাসিন্দা একটি জনসেবা ভবনে এলোমেলোভাবে গুলি চালায়।

পুলিশ জানায়, ঐ অস্ত্রধারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। তবে এখনো তার নাম-পরিচয় প্রকাশ করেনি পুলিশ। এই ঘটনায় এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/01/1559355398122.jpg

শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪টায় ভার্জিনিয়া সমুদ্র সৈকত এলাকার জনসেবা ভবনে এ হামলার ঘটনার পর পুলিশ পুরো এলাকা ঘিরে ফেলে। ঐ এলাকাটিতে মূলত সরকারি বিভিন্ন দফতরের কার্যালয় অবস্থিত।

Loading...

জনসেবা ভবনের এক প্রশাসনিক সহকারী মেগান ব্যান্টন স্থানীয় গণমাধ্যমকে জানান, ভবনটিতে হঠাৎ মানুষজন চিৎকার করছিল এবং নেমে আসতে চাচ্ছিল।

বার্তা সংস্থা এপি ঐ ভবনের একাধিক কর্মরতদের বরাত দিয়ে জানায়, তারা গুলির শব্দ শুনেছেন। কিন্তু তারা বুঝতে পারেননি যে, তাদের এত কাছে গুলির ঘটনা ঘটেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/01/1559355929038.jpg

শ্যাইলা কুক নামের এক কর্মকর্তা এপি-কে বলেন, ‘আর ১০ দশ মিনিট পরে এ হামলা হলে হতাহত আরও অনেক বেশি হতো। কারণ ঐ সময় সবাই অফিস থেকে বের হতো।’

ভার্জিনিয়ার পুলিশ প্রধান জেমস কারভেরা বলেন, ‘ঐ অস্ত্রধারী পুলিশকে লক্ষ করে গুলি ছুড়ে। পরে পুলিশও গুলি চালালে ঐ ব্যক্তি নিহত হন। ধারণা করা হচ্ছে হামলাকারী একাই ছিলেন।’