প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

গত ৮ই জুলাই কক্সবাজারের অনলাইন নিউজ পোর্টাল নিউজ কক্সবাজার ডটকমে ’উখিয়া সোনার পাড়া কোটিপতি রুবেলের দখলে ইয়াবা পাচারের ট্রানজিট পয়েন্ট” শীর্ষক শিরোনামে প্রকাশিত সংবাদের একাংশে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রচার করা হয়েছে তা আমার দৃষ্টিগোচর হয়েছে। সংবাদের সাথে বাস্তবতার কোন মিল নেই। তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যেপ্রণোদিত ও মানহানিকর।

আমি একজন সামান্য পোনা ব্যবসায়ী, পোনা সংগ্রহ করে তা বিক্রি করে জীবিকা নির্বাহ করে থাকি। ছোটখাটো পোনা ব্যবসায়ী হলেও এলাকা ও সমাজে আমার একটি সম্মান আছে। তাই এলাকার একটি চক্র মান-সম্মান ক্ষুন্ন করার জন্য আমার আমার বিরুদ্ধে উটেপড়ে লেগেছে। সংবাদের একাংশে উল্লেখ করা হয়েছে আমি নাকি সীমান্ত এলাকা টেকনাফ থেকে ইয়াবা এনে পাইকারী ও খুচরা বিক্রি করে থাকি।

আমি ইয়াবা ব্যবসাতো দূরের কথা, ইয়াবা চোখেও দেখেনি। অথচ ওই মরণ নেশা ইয়াবার বিরুদ্ধে আমি সব-সময় সোচ্চার। এলাকায় আমার মানহানি করার জন্য এসব ষড়যন্ত্র ছাড়া কিছ্ইু নয়। আমি উক্ত মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

ভবিষ্যতে আমার বিরুদ্ধে এধরণের মিথ্যা সংবাদ পরিবেশন করিলে আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য থাকিব। যাচাই বাচাই করে সংবাদ পরিবেশন করার জন্য জাতির বিবেক সাংবাদিক ভাইদের প্রতি দৃষ্টি আকর্ষন করছি আমি। । সংবাদটি নিয়ে প্রশাসন, এলাকাবাসী, সংশ্লিষ্ট কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।

প্রতিবাদকারী
মোঃ মোবারক।
পিতা- মৃত মোজাহের মিয়া
ঠিকানা- ঘোনার মোড়, সোনার পাড়া