কক্সবাজারে বিদেশি পর্যটকদের জন্য পৃথক সৈকত থাকবে : প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে বিদেশি পর্যটকদের জন্য পৃথক বিচ এরিয়া (সমুদ্র সৈকত এলাকা) গড়ে তোলার উদ্যোগ নেওয়া হবে। নিরাপত্তাসহ সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে তাদের জন্য।

প্রধানমন্ত্রী গতকাল রোববার বিকেলে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ডে ১১ দিনের সরকারি সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনে বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কক্সবাজার বিমানবন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়েছে। সৌদি সরকার এ বিমানবন্দর সংস্কারে অর্থায়ন করবে। এখানে আন্তর্জাতিক রুটের বিমানগুলো প্রয়োজনীয় জ্বালানি সংগ্রহ করতে পারবে। একই সঙ্গে ইচ্ছে করলে তারা কক্সবাজার পর্যটন এলাকাও ঘুরে দেখতে পারবে।

প্রধানমন্ত্রী গত ২৮ মে ত্রিদেশীয় সফরের প্রথম গন্তব্য জাপানের রাজধানী টোকিও যান। পরে সেখান থেকে যান সৌদি আরবে। সবশেষ তিনি ফিনল্যান্ড সফর করেন।

রোহিঙ্গাদের ফেরত নেওয়ার বিষয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, সব দেশই চায় রোহিঙ্গারা তাদের নিজ দেশে ফেরত যাক। সমস্যা হলো মিয়ানমার তাদের নিতে চায় না। তাদের সঙ্গে আমাদের চুক্তি হয়েছে, আলোচনা হয়েছে। কিন্তু মিয়ানমার তাদের নিচ্ছে না।

চীন সফর করে মিয়ানমারকে চাপ দেওয়ার চিন্তা আছে কি না, এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, আগামী জুলাই মাসে আমার চীন সফরের পরিকল্পনা আছে। সেখানেও আমি এ বিষয়ে নিয়ে আলোচনা করব।

Loading...