বিয়ের দিন এক হাজার শিশুর অপারেশনের দায়িত্ব নিলেন ওজিল

ডেস্ক রিপোর্ট – জার্মানির তারকা খেলোয়াড় মেসুত ওজিলের দাতব্য কাজের ইতিহাস বেশ পুরনো। অনেক আগে থেকেই নিজেকে সামাজিক কর্মকান্ডে জড়িয়ে রেখেছিলেন তিনি। ২০১৪ বিশ্বকাপ জয়ের পর তিনি টুর্নামেন্ট থেকে পাওয়া তার পুরো ২ লাখ ৪০ হাজার পাউন্ডই দান করেছিলেন ব্রাজিলের ২৩ শিশুর অপারেশনের জন্য। এবার নিজের বিয়ের দিনে এক হাজার শিশুর অপারেশনের দায়িত্ব নিয়েছেন এই তারকা।

শুক্রবার তুরস্কে বিয়ের আনুষ্ঠানিকতা সারেন ওজিল ও অ্যামিনে গালস। বিয়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ার আহত শিশু এবং অসহায় ও দুস্থদের সাহায্যার্থে এগিয়ে এসেছেন এই দম্পতি।

ওজিলের বিয়েতে প্রধান অতিথি হিসেবে সস্ত্রীক হাজির হয়েছিলেন তুরস্কের রাষ্ট্রপতি রিসপে তাইয়েপ এরদোয়ান। এছাড়াও অনেক গণ্যমান্য মানুষ উপস্থিত হন। আগত অতিথিদের কাছ থেকে কোনো উপহার নয় বরং দাতব্য কাজের জন্য অর্থ-সহয়তা চান ওজিল। এই অর্থ সহায়তা থেকে আগুনে পোড়া শিশুসহ পা, ঠোঁট ও তালুর সমস্যায় ভোগা প্রায় এক হাজার রোগীর অস্ত্রোপচারের জন্য অর্থ সংগ্রহ করেছেন ওজিল দম্পতি।

শুধু তাই নয়। তুরস্কের রেড ক্রিসেন্টে যুদ্ধে ক্ষতিগ্রস্ত ও উদ্বাস্তু প্রায় ১৫ হাজার সিরিয়ান অভিবাসীকে নৈশভোজ করানো হয় এই বিয়ে উপলক্ষে।

Loading...