পানির দামে গাড়ি, এক লিটারে ৪৩ কিলোমিটার

ডেস্ক রিপোর্ট – এক্কেবারে পানির দামে পাওয়া যাচ্ছে গাড়ি! ২১৬ সিসির গাড়িটির ওজন ৪৫২ কেজি। ব্যক্তিগত কাজে ব্যবহার করার জন্য একদম উপযোগী এক গাড়ি।

আর এমনই এক গাড়ি বাজারে এনেছে ভারতীয় কোম্পানী বাজাজ অটো। এছাড়া Qute মডেলের এই গাড়িটি এক লিটার পেট্রোলে ৪৩ কিলোমিটার মাইলেজও দিচ্ছে। সংস্থাটি এমনই দাবি করেছে। 

এই গাড়িটি পেট্রোল ও সিএনজি- দুই ভার্সনেই পাওয়া যাচ্ছে। ভারতে প্রথম কোয়াড্রিসাইকেল (নতুন ধরনের চার চাকার গাড়ি যা আসলে অটো রিক্সার চার চাকা সংস্করণ) ক্যাটাগরির গাড়ি আনল বাজাজ। 

গাড়িটির পেট্রোল ভার্সন ভারতীয় টাকায় দুই লাখ ৪৮ হাজার টাকায় পাওয়া যাবে। সিএনজি ভার্সন এর দাম পড়বে দুই লাখ ৭৮ হাজার টাকা। এরই মধ্যে ভারতের গুজরাট, কেরালা, রাজস্থান, উত্তরপ্রদেশ ও ওড়িশায় লঞ্চ করেছে বাজাজ Qute। এবার মহারাষ্ট্রে লঞ্চ হয়েছে। 

২০১২ সালে আরই ৬০ নাম দিয়ে কিউট-কে এক অটো এক্সিবিশন-এ জসমক্ষে এনেছিল বাজাজ। তখন ভারতের রাস্তায় কোয়াড্রিসাইকেল চালানোর অনুমতি ছিল না। এত বছর অপেক্ষা করার পর এতদিনে এই মডেল লঞ্চ করার অনুমতি পেল বাজাজ। অবশ্য শর্তসাপেক্ষে। 

এদিকে দেশটির কেন্দ্রীয় সরকারের সড়ক যোগাযোগ ও জাতীয় সড়ক মন্ত্রণালয় জানিয়েছে, বাজাজের এই মডেলের গাড়ি এক্সপ্রেস বে-তে চালানো যাবে না।

Loading...