না-ফেরার দেশে অভিনেতা সালেহ আহমেদ

স্বাধীনতা পদক প্রাপ্ত নন্দিত অভিনেতা সালেহ আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  বুধবার বেলা ২টা ৩৩ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ অভিনেতার মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু সমকালকে নিশ্চিত করেছেন এ তথ্য। 

মিনু জানায়, দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা রোগে ভোগছিলেন সালেহ আহমেদ। এক সপ্তাহ আগে গুরুতর অসুস্থ হলে তাকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল থেকে আর বাসায় ফিরলেন না তিনি। চলে গেলেন চির বিদায় নিয়ে। 

পরিবারের পক্ষ থেকে জানানো হয়,  প্রায় পাঁচ বছর ধরে অ্যাপোলো হাসপাতালে নিয়মিত চিকিৎসা নিতেন সালেহ আহমেদ। এখানে ডাক্তারদের তত্ববধানে চলছিলো তার চিকিৎসা। সপ্তাহ খানেক আগে শারীরিক অবস্থার অবনতি ঘটে। বরেণ্য এ অভিনেতার মৃত্যুতে সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

বগুড়ার সারিয়াকান্দিতে জন্মগ্রহণ করেন সালেহ আহমেদ। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি ময়মনসিংহে অমরাবতী নাটমঞ্চের সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা। স্বাধীনতার আগে বিটিভিতে নিয়মিত অভিনয় করতেন তিনি। 

কিন্তু ১৯৯১ সালে তিনি অভিনয় থেকে বিরতি নেন। এক প্রকার দূরে সরে যান অভিনয় থেকে। ফের তাকে অভিনয়ে নিয়ে আসেন নন্দিত কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদ। এরপর থেকেই  দারুণ জনপ্রিয়তা লাভ করেন এ অভিনেতা। 

Loading...