সেন্টমার্টিনে মাদক বিরোধী অভিযানের সময় পুলিশের ওপর হামলা

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল •


প্রবালদ্বীপ সেন্টমার্টিনে মাদকবিরোধী অভিযান পরিচালনা করার সময় মাদক কারবারীদের হামলায় এক পুলিশ সদস্য গুরুতর আহত হয়।

উক্ত ঘটনায় জড়িত থাকার অপরাধে ফারুক নামে এক অপরাধীকে আটক করতে সক্ষম হয় পুলিশ। সে ডেইল পাড়া এলাকার কামাল হোসেনের পুত্র। আহত পুলিশ সদস্য হলেন- কনস্টেবল মোহাম্মদ সাইফুল(৩৫), সে সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির দায়িত্বরত সদস্য।

পুলিশের তথ্য সুত্রে জানা যায়, ১৭ নভেম্বর রোববার রাতে সেন্টমার্টিন ডেইল পাড়ার একটি বসতঘরে মাদক বিক্রি হচ্ছে, সেই খবরটি পাওয়ার সাথে সাথে সেন্টমার্টিন পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই আজমীর ইলাহির নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযান পরিচালনা করার সময় একপর্যায়ে মাদক কারবারে জড়িত অপরাধীরা অর্তকিতভাবে ধারালো অস্ত্র, লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে কনস্টেবল মোহাম্মদ সাইফুল মাথায় আঘাত প্রাপ্ত হয়ে গুরুতর আঘাত হয়। উক্ত ঘটনায় মোহাম্মদ ফারুক নামে এক অপরাধীকে আটক করতে সক্ষম হয় পুলিশ। বাকি অপরাধীরা কৌশলে পালিয়ে যায়। এরপর আহত পুলিশ সদস্যকে উদ্ধার করে দ্বীপের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তার মাথায় সেলাই দেওয়া হয়েছে। তিনি বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

এব্যাপারে সেন্টমার্টিন পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই আজমীর ইলাহি জানান, অভিযানের সময় একটি ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। এই বিষয়ে পরে বিস্তারিত তথ্য জানানো হবে। এদিকে

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘মাদক বিরোধী অভিযানের সময় পুলিশ হামলার শিকার হয়েছে, বিষয়টি খুবই দুঃখজনক।’

এই বিষয়ে কক্সবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, পুলিশের ওপর হামলাকারী অপরাধীদের কিছুতেই ছাড় দেওয়া হবে না।