রেললাইন প্রকল্পের চকরিয়ার নির্মাণ কাজে পরিদর্শন রেলমন্ত্রী

রাজু দাশ, চকরিয়া ◑
দোহাজারী-কক্সবাজার রেললাইন প্রকল্পের চকরিয়ায় (৪০ কিঃ মিঃ) চলমান উন্নয়নের নির্মাণ  কাজ পরিদর্শন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন এমপি।
শনিবার (১২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে কক্সবাজার থেকে সড়ক পথে চকরিয়ায় আসেন। এরপর তিনি উপজেলার সাহারবিল, বিএমচর ও হারবাং ইউনিয়নের রেললাইন কাজের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করেন। কাজের অগ্রগতি দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।
এসময় উপস্থিত ছিলেন, কক্সবাজার ১ আসনের  চকরিয়া-পেকুয়ার সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, চকরিয়া উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ, ওসি মো. হাবিবুর রহমান, সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুলসহ সরকারী- বেসরকারী কর্মকর্তারা।
এসময় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, প্রধানমন্ত্রী রেলকে অধিক গুরুত্ব দিয়েছেন। নতুন রেললাইন নির্মাণসহ নতুন ইঞ্জিন, কোচ ক্রয় করা, ডাবল লাইন নির্মাণ করাসহ যাত্রীদের সেবা বৃদ্ধিকরণের জন্য বহুমুখী কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আগামী ২০২২ সালের মধ্যে কক্সবাজারে রেল যাবে। রেল যোগাযোগ স্থাপিত হলে কক্সবাজারের চেহারা পাল্টে যাবে। এতে পর্যটন শিল্পসহ সার্বিক বিষয়ে উন্নতি ও যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন হবে বলে জানান তিনি।##