মালয়েশিয়াগামী ২ রোহিঙ্গা নারীকে উদ্ধার করে পুলিশে দিল যুবনেতা গিয়াস

কক্সবাজার জার্নাল ডটকম ◑

পর্যটন নগরী কক্সবাজার থেকে প্রকাশিত জনপ্রিয় অনলাইন গণমাধ্যম ‘কক্সবাজার জার্নাল ডটকমে’ প্রকাশিত ‘রোহিঙ্গা পাচারের নয়া পথ মরিচ্যা গোয়ালিয়া রোড’ শিরোনামে একটি অনুসন্ধানী রিপোর্টের জের ধরে উখিয়ার পশ্চিম মরিচ্যার ঢালার মুখ এলাকা থেকে মালয়েশিয়াগামী ২ রোহিঙ্গা নারীকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে কমিউনিটি পুলিশের ওয়ার্ড সভাপতি যুবনেতা গিয়াস ডন ও সাধারণ সম্পাদক জামাল উদ্দিন।

২৭ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে মরিচ্যা ঢালার মুখ এলাকায় রোহিঙ্গা পাচার সিন্ডিকেটের প্রধান টমটম ড্রাইভার নুরুল আবছারের বাসায় রোহিঙ্গারা অবস্থান করছে এমন খবর পেয়ে কমিউনিটি পুলিশের ওয়ার্ড সভাপতি যুবনেতা গিয়াস ডন তার বাসায় হানা দিলে তাদের অবস্থান টের পেয়ে রোহিঙ্গা পাচার সিন্ডিকেটের প্রধান দালাল ফরিদ ড্রাইভারের ছেলে নুরুল আবছার ও তার অপর সহযোগী রশিদ আহমদ আজলার ছেলে জসিম উদ্দিন সটকে পড়ে। এসময় পাচারের জন্য রাখা দুই রোহিঙ্গা যুবতীকে উদ্ধার করে উখিয়া থানা পুলিশকে খবর দিলে দ্রুত পুলিশের একটি ফোর্স এসে দুই রোহিঙ্গাকে আটক করে থানায় নিয়ে যায়।

উখিয়া থানার ওসি মর্জিনা আক্তার মরজু জানান, বৃহস্পতিবার সকালে মরিচ্যা ঢালার মুখ এলাকায় কমিউনিটি পুলিশের ওয়ার্ড সভাপতি গিয়াস ডনের সহযোগীতায় মালয়েশিয়াগামী ২ নারীকে আটক করে ক্যাম্পে ফেরৎ পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, রোহিঙ্গা পাচারের সাথে জড়িত দালাল চক্র ও অসাধু ড্রাইভারদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।