মাদকের মামলায় পাচারকারীর ৭ বছর সশ্রম কারাদন্ড

ইমাম খাইর, কক্সবাজার ◑


মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মামলায় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে মোহাম্মদ আবদুল্লাহ নামের পাচারকারীকে ৭ বছর সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থ দন্ড দেওয়া হয়েছে। অনাদায়ে অতিরিক্ত ২ মাস বিনাশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার (১০ ফেব্রুয়ারী) জনাকীর্ণ আদালতে যুগ্ম জেলা ও দায়রা জজ মাহমুদুল হাসান এ রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামী মোহাম্মদ আবদুল্লাহ বালুখালী চেকপোস্টের পশ্চিম এলাকার আলী হোসেনের ছেলে। রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট আবুল কাসেম।

মামলার বিবরণীতে জানা গেছে, ২০১৭ সালের ১৭ জানুয়ারি কক্সবাজার শহরের ঝাউতলায় হোটেল রেনেসাঁর সামনে থেকে ২ হাজার ইয়াবা টেবলেটসহ মোহাম্মদ আবদুল্লাহকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের একটি টিম।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ওই সময়ের পরিদর্শক ধনঞ্জয় চন্দ্র দেবনাথ বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার থানা মামলা নম্বর ৮৭/২০১৭ (সদর থানা), জিআর নম্বর -৮৭/২০১৭(সদর) ও এসটি মামলা নম্বর ৮৭৬/২০১৭। মামলায় ৪ জনের সাক্ষ্যগ্রহন, জেরা, যুক্তিতর্ক শেষে কক্সবাজারের যুগ্ন জেলা ও দায়রা জজ মাহমুদুল হাসান সোমবার ১০ ফেব্রুয়ারী মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ সালের ১৯ (১) টেবিলের ৯(খ) ধারায় এ রায় প্রদান করেন।