ফের রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা; আটক-৯

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ:

নাফনদী অতিক্রম করে টেকনাফে অবৈধ অনুপ্রবেশকালে ৯ নারী-পুরুষকে আটক করেছে র‌্যাব-১৫ এর সদস্যরা। তম্মধ্যে ২ জন শিশু, ১ জন পুরুষ এবং ৬ জন নারী। আটককৃতরা সবাই মিয়ানমারের নাগরিক।

টেকনাফ উপজেলার কেরুনতলী সারিয়ং ব্রীজের পশ্চিম দিকে ফাঁকা জায়গা থেকে মঙ্গলবার ৩০ এপ্রিল মধ্য রাতে অবৈধ ভাবে সীমান্ত অতিক্রম করে অনুপ্রবেশ কালে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন মিয়ানমার পেরাংপ্রু এলাকার মৃত আবুল কাশেমের ছেলে আব্দুল মজিদ (৬৮), একই এলাকার জামাল হোসেনের মেয়ে খালেদা বেগম (২০), খাঁরিয়াঘুনা এলাকার কালুর স্ত্রী নুর বাহার (৪৫), ওয়াবেগ এলাকার মৃত নবী হোসেনের স্ত্রী আরেফা বেগম (২৬), সিনডম এলাকার নুর মোহাম্মদের মেয়ে সাবেকুন্নাহার (১৯), জাদিপাড়ার রশিদ উল্লার মেয়ে খুর্শিদা বেগম (১৯), ইয়াংছন এলাকার তাকেরের মেয়ে পরমিনা (১৯)। এবং আরো দুই শিশু রয়েছে।

র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্প কমান্ডার লে. মির্জা শাহেদ মাহতাব বলেন, ‘র‌্যাবের একটি দল কেরুনতলী এলাকার বন্দর সংলগ্ন সারিয়ং ব্রীজ সংলগ্ন এলাকা থেকে অবৈধ অনুপ্রবেশের দায়ে মিয়ানমারের ৯ জন নাগরিককে আটক করা হয়েছে। পরে তাদের দেহ তল্লাশি করে মিয়ানমারের সিমসহ ৪টি মোবাইল পাওয়া যায়।

এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে’।