পেকুয়ায় বসতবাড়িতে দূর্বৃত্তের আগুন, থানায় মামলা

পেকুয়া প্রতিনিধি

পেকুয়ার বারবাকিয়া সবজীবন পাড়া এলাকার আজিজ মোহাম্মদ সেলিম চৌধুরীর বসতঘর পুড়িয়ে দেওয়ার ঘটনায় মামলা রুজু হয়েছে।

বৃহস্পতিবার (২মে) পেকুয়া থানায় ৩জনকে এজাহারনামীয়সহ অারো ৭/৮জনকে অজ্ঞাতনামা অাসামী করে মামলাটি রুজু হয়। যার মামলা নং ০৪/১৯ইং। মামলার অাসামীরা হলেন, সবজীবন পাড়া এলাকার জামাল হোছাইনের পুত্র অাজিজ মুহাম্মদ শেফায়েত হোছাইন, মৃত অাবদুল অাজিজের পুত্র জামাল হোছাইন ও অাজিজ মুহাম্মদ শেফায়েতের স্ত্রী সাজেদা বেগম।

মামলার এজাহারে বাদি উল্লেখ করেন,
বারবাকিয়া মৌজার বি.এস ৫২১,৫২৪ ও ৫৩২ নং খতিয়ানের পুকুর, চলাচল পথ, বসতবাড়ির জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলছিল। বিরোধের বিষয় নিয়ে বারবাকিয়া গ্রাম অাদালতে মামলা দায়ের করলে গত ১ এপ্রিল গ্রাম অাদালত বাদির পক্ষে রায় প্রদান করেন। রায় প্রদান করায় ক্ষিপ্ত হইয়া মামলার অাসামীরা গত রবিবার দিবাগত রাত ভোর ৪টার দিকে সংঘবদ্ধ অাসামীরা দেশীয় অস্ত্র সজ্জিত হইয়া বাদির বসতবাড়িতে প্রবেশ করে অাগুন ধরিয়ে দেয়। ফায়ার সার্ভিস অফিসের কর্মকর্তারা দ্রুত ঘটনাস্থলে গিয়ে অাগুন নিয়ন্ত্রনে অানা হয়। তাতে বিভিন্ন মালামাল পুড়ে যাওয়ায় প্রায় ৪লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন ও তদন্তপূর্বক মামলাটি রুজু করে।

বাদির ছোট ভাই অাহসান হাবীব বলেন, মামলার অাসামীরা দীর্ঘদিন ধরে অামাদের সাথে শত্রুতা করে অাসছিলেন। বিভিন্ন সময় বসতবাড়ি পুড়িয়ে দেয়া ও বাড়ির লোকজনদের প্রাণে হত্যার হুমকি দিয়ে অাসছিল। সর্বশেষ বসতবাড়িটি পুড়িয়ে দেয় তারা। এঘটনায় মামলা রুজু হয়। মামলা রুজু হওয়ার পর মামলা প্রত্যাহার করার জন্য হুমকি দিচ্ছে। অামরা নিরাপত্তাহীনতায় ভূগছি। পেকুয়া থানা প্রশাসনের প্রতি অনুরোধ মামলার অাসামীদের দ্রুত অাটক করলে অামরা কিছুটা শান্তি পাব।

পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া বলেন, বসতবাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনায় তদন্তপূর্বক মামলা রেকর্ড করা হয়েছে। অাসামীদের অাটকের চেষ্টা অব্যাহত অাছে।