পেকুয়ায় প্রতিবন্ধী যুবকের ওপর এ কেমন বর্বরতা!

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি ◑

কক্সবাজারের পেকুয়ায় প্রতিবন্ধী যুবক রাশেদুল ইসলামকে হাত-পা রশি দিয়ে বেঁধে বেদম পিটুনি দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় তার মা হামিদা বেগম ও বোন রুমান জান্নাত বাঁচানোর চেষ্টা করলে তাদেরকেও মারধর করে আহত করা হয়।
রোববার সকালে শিলখালী ইউপির আলেকদিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। আহতরা একই এলাকার নুরুল আলমের স্ত্রী ও সন্তান।

আহতদের পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে প্রতিবন্ধী রাশেদুল ইসলামের জখম গুরুতর হওয়ায় অন্যত্র পাঠানো হয়েছে।

নুরুল আলমের মেয়ে মুন্নী আকতার বলেন, অনেকদিন ধরেই আমার পিতা নুরুল আলমের বসতবাড়ি দখল করার চক্রান্ত করছিল একদল দুর্বৃত্ত। এরই ধারাবাহিকতায় ঘটনার দিন সকালে একই এলাকার হামিদুল্লার ছেলে মছন আলী, মুহাম্মদ হাসান ও মছন আলীর ছেলে ওসামা বিন লাদেন, আজিমুল্লার ছেলে মাহামুদুল করিম, রুকসানা বেগম ও কামরুনেচ্ছাসহ আরো কয়েকজন সংঘবদ্ধ সন্ত্রাসী দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বসতবাড়ি দখল করতে আসে।

একপর্যায়ে আমার মা ও বোনেরা বাধা দিলে তাদেরকে কুপিয়ে আহত করে। এমনকি তারা আমার প্রতিবন্ধী ভাই রাশেদুল ইসলামকেও কুপিয়ে গুরুতর আহত করেছে। তার হাড় ভেঙে দেয়া হয়েছে। এছাড়াও সংঘবদ্ধ সন্ত্রাসীরা যাওয়ার সময় ৭০ হাজার টাকা ও স্বর্ণালংকার নিয়ে গেছে।

তিনি আরো বলেন, বেশ কিছুদিন ধরে তারা আমাদের পরিবারকে হুমকি দিয়ে আসছিল। এখনো মামলা না করার জন্য হুমকি দিচ্ছে। আমরা তাদের ভয়ে আতঙ্কিত। এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ প্রসঙ্গে পেকুয়া থানার ওসি কামরুল আজম বলেন, বিষয়টি আমি শুনেছি। আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।