দুই নারীসহ প্রতারকচক্রের ৩ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রাম ◑ নগরীর রুবি গেইট এলাকা থেকে কবিরাজ সেজে ‘ব্ল্যাকমেইল’ করা প্রতারক চক্রের দুই নারী সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (৫ মে) ভোরে তাদের গ্রেপ্তার করে বায়েজিদ থানা পুলিশ। এ সময় ২০ হাজার টাকা ও একটি মোবাইল সেটসহ ২শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, রাজু আক্তার প্রকাশ আঁখি (২৮), মো. জাহাঙ্গীর আলম (২৭) ও রাজিয়া সুলতানা লিমা (১৮)।

বায়েজিদ থানার ওসি প্রিটন সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, এক ব্যবসায়ীকে ভুয়া করিরাজ সেজে ব্ল্যাকমেইলের মাধ্যমে  ডেকে নিয়ে তাকে আটকে রেখে মুক্তিপণ দাবি করে ওই চক্রের সদস্যরা। পরে ওই ব্যবসায়ী ৬৩ হাজার টাকা মুক্তিপণ দিলে ছাড়া পান। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ করলে অভিযানে নামে পুলিশ। পরে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত দুই নারীসহ তিনজনকে গ্রেপ্তার করে। এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণের ২০ হাজার টাকা, একটি মোবাইল সেট ও ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃত সকলেই বায়েজিদ বোস্তামি থানা এলাকায় ভুয়া করিরাজ ব্যবসার সঙ্গে জড়িত। তাদের আরও বেশ কয়েকজন সহযোগী রয়েছে বলে জানা গেছে। গ্রেপ্তারকৃত তিনজনের বিরুদ্ধে মুক্তিপণ আদায় ও মাদকদ্রব্য উদ্ধারের ঘটনায় দুটি মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।