ডুলাহাজারা মারুফিয়া মাদ্রাসা প্রতিষ্ঠাকালীন দপ্তরি তৈয়ব তাহের আর নেই !

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:

চকরিয়া উপজেলার ডুলাহাজারা আরবিয়া মারুফিয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম শফিকুর রহমানের বড় ভাই প্রতিষ্ঠাকালীন দপ্তরি মাওলানা তৈয়ব তাহের ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার (২৭ মে) সকাল ৮ টায় ডুলাহাজারা ইউনিয়নের বৈরাগিরখীল এলাকার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় মেম্বার মোঃ ফখরু উদ্দিন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি ৫ কন্যা, ১ ছেলে ও নাতি-নাতনীসহ অনেক গুনগ্রাহী রেখে যান। একইদিন পবিত্র জুহর নামাজের পর ডুলাহাজারা কেন্দ্রীয় জামে মসজিদের ঈদগাঁহ মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে।

এদিকে উচ্চ মাধ্যমিক দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানটির প্রাক্তন দপ্তরি মাওলানা তৈয়ব তাহের ইন্তেকালে সর্বত্রে শোকের ছায়া নেমে আসে। গভীর শোক ও পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান মাদ্রাসা পরিচালনা কমিটি, শিক্ষকবৃন্দ ও প্রাক্তন সমগ্র শিক্ষার্থীরা।

মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আবদুর রহমান আযাদ জানান, মাওঃ তৈয়ব তাহের মাদ্রাসা প্রতিষ্ঠার পর থেকে জীবনের শেষের দিক পর্যন্ত সৎ ও আদর্শের সাথে দায়িত্ব পালন করে আসছিলেন।

অপরদিকে সকলের নিকট দোয়া কামনা করেছেন মরহুমের ছোটভাই ডুলাহাজারা আরবিয়া মারুফিয়া আলিম মাদ্রাসার প্রতিষ্ঠাতা মরহুম শফিকুর রহমানের পুত্র সহকারী শিক্ষক আ.ন.ম জুবাইর।