টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক •  বৈরী আবহাওয়ার কারণে বুধবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ ছিল। আবহাওয়া পরিস্থিতি উন্নতি হওয়ায় বৃহস্পতিবার টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা এসে টেকনাফের দমদমিয়া জেটিঘাটে ভিড় করেন। আশঙ্কা ছিল জাহাজ ছাড়বে কি-না। তবে সিগন্যাল না বাড়ায় যথারীতি জাহাজ চলাচল শুরু হয়েছে। এতে খুশি পর্যটকরাও।

সেন্টমার্টিন রুটে চলাচলকারী কেয়ারী ক্রুস অ্যান্ড ডাইন এর পরিচালক এসএম আবু নোমান জানান, বুধবার জাহাজ বন্ধ রাখার নির্দেশনা ছিল। তবে আবহাওয়া পরিস্থিতি খানিকটা ভালো হওয়ায় আজ জাহাজ আবারো চলাচল শুরু হয়েছে। তবে প্রায় বিশ মিনিট পর জাহাজ ছাড়তে হয়েছে আজ।

কক্সবাজার আবহাওয়া অফিস জানায়, সংকেত না বাড়ায় দমদমিয়া ঘাট থেকে সকাল সাড়ে ৯টায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। সেন্টমার্টিন পুলিশ জানায়, আটকে পড়া পর্যটকরা দ্বীপের ১০৬টি হোটেল-মোটেল ও কটেজে অবস্থান করছেন। আজ বিকেল থেকে পর্যটকরা ফিরতে পারবেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, জাহাজ চলাচল শুরু হওয়ায় সেন্টমার্টিনে এখন সাজ সাজ রব। এ খবর পেয়ে পর্যটকরাও স্বস্তিতে আছেন।