টেকনাফে সরকারি নিদের্শনা অমান্য: ২০ হাজার টাকা অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক ◑

টেকনাফের হ্নীলায় করোনাভাইরাস মোকাবিলায় সরকারি নিদের্শনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে এক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা এবং অকারণে ঘুরাঘুরি করায় একজনকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (৫এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাঃআবুল মনসুর এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় উপস্থিত ছিলেন, টেকনাফ নৌবাহিনীর কন্টিজেন্ট লেঃকমান্ডারতৌকির আহমেদ, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, থানা পুলিশের এসআই নাজিম উদ্দিন ভূঁইয়া ও আনসার সদস্যরা প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুহাঃ আবুল মনসুর বলেন, করোনাভাইরাস মোকাবিলায় সরকারী নির্দেশনা অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে হ্নীলা হোয়াব্রাংয়ের আলী আকবরের ছেলে দলিল লেখক মোহাম্মদ ইলিয়াছ মিন্টুকে ১০ হাজার টাকা ও অকারণে ঘুরাঘুরি করায় হ্নীলা মিনা বাজারের মৃত বদিউর রহমানের ছেলে মোহাম্মদ ইউছুপকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

তিনি আরও বলেন, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ও স্থানীয় জনসমাগম পরিহার পূর্বক সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে মাইকিং করার পাশাপাশি স্থানীয়দের মাঝে সচেতনতা তৈরীতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন ও লিফলেট বিতরণ করা হচ্ছে।এ যৌথ টাস্কফোর্সের অভিযান অব্যাহত থাকবে।