টেকনাফে এবার কোয়ারেন্টাইনে ৪ রোহিঙ্গা!

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑

পার্শ্ববর্তী দেশ ভারত থেকে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে আসা এক রোহিঙ্গা পরিবারের ৪ সদস্যকে কোয়ারান্টাইনে স্থানান্তর করেছে স্থানীয় প্রশাসন।

তথ্য সূত্রে জানাযায়,২৩ মার্চ (সোমবার) দুপুরে টেকনাফ হ্নীলা ইউনিয়নের অন্তর্গত লেদা রোহিঙ্গা শিবিরে থাকা সচেতন রোহিঙ্গাদের সহযোগীতায় স্বামী-স্ত্রীসহ ৪ জনকে কোয়ারান্টাইনের আওয়তায় নিয়ে আসা হয়েছে।

জানা যায়,২৩ মার্চ (সোমবার) ভোর ৫টার দিকে তারা প্রতিবেশী দেশ ভারত থেকে খুলনা হয়ে সড়ক পথ দিয়ে এসে লেদা ২৪নং রোহিঙ্গা ক্যাম্পে বসবাসকারী তাদের আত্মীয় মোস্তাক আহম্মেদ নামক এক ব্যক্তির বাসায় প্রবেশ করে।

এই বিষয়টি দুপুর ১২ টার দিকে ক্যাম্পে থাকা রোহিঙ্গাদের মধ্যে জানাজানি হলে ক্যাম্পের মাঝি তাদেরকে ক্যাম্প ইনচার্জ (সিআইসি) অফিসে নিয়ে আসে। এরপর (সিআইসি) তাদেরকে জিজ্ঞাসাবাদ করলে তারা জানান গত ২২ মার্চ (রবিবার) রাতে তারা ভারত হায়দারাবাদ থেকে বাংলাদেশে আগমন করে। সোমবার সকালে লেদা ক্যাম্পে প্রবেশ করে।

সত্যতা নিশ্চিত করে লেদা রোহিঙ্গা ক্যাম্পের (সিআইসি) আব্দুল হান্নান জানান, ভারত থেকে আসা স্বামী-স্ত্রীসহ একই পরিবারের ৪জনকে ইউএনএইচসিআর এর মাধ্যমে আইওএম হাসপাতালে কোয়ারেন্টাইনে রাখার জন্য প্রেরন করা হয়েছে।

তারা হচ্ছে,স্বামী মোঃ ছাদেক(২৫), স্ত্রী হোসনে আরা (২৩), ছেলে পারভেজ (৩) ও মেয়ে সাজেদা (১০মাস)।

এব্যাপারে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম বলেন, বিদেশ ফেরত বেশীর ভাগ প্রবাসী হচ্ছে রোহিঙ্গা তাদেরকে খুঁজে কোয়ারান্টাইন নিয়ে আসার জন্য আমাদের অভিযান অব্যাহত আছে।