দক্ষিণ মিঠাছড়িতে অসহায় মানুষের মাঝে....

চেয়ারম্যান ইউনুছ ভূট্টোর নিজস্ব তহবিল থেকে ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত

নিজস্ব প্রতিবেদক
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে ঘরে থাকা অসহায় দরিদ্র মানুষের মাঝে নিজস্ব তহবীল থেকে অব্যাহতভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করছে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. ইউনুছ ভূট্টো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সোমবার (৬ এপ্রিয়) নির্দিষ্ট দূরুত্ব বজায় রেখে তৃতীয় বারের মতো দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের প্রায় ৩শ’ পরিবারকে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ওইসব ত্রাণ সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃখলিল, নিজের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. অাজিজ, গ্রাম পুলিশ মোঃ ইসলাম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

করোনা ভাইরাস সংক্রমণে সরকারের নির্দেশনা অনুযায়ী অসহায় দরিদ্র ব্যক্তি/পরিবার যখন গৃহবন্দী তাদেরকে সরকারী বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী ছাড়াও নিজস্ব তহবীল থেকে অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছেন তিনি। যার কারণ মানুষ আয় উপার্জন থেকে বঞ্চিত।
এদিকে তাঁর এই মানবিক ত্রাণ তৎপরতা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চেয়ারম্যান মো. ইউনুছ ভূট্টো।

এর আগে ৪ ও ৫ এপ্রিল দক্ষিণ মিঠাছড়িতে চেয়ারম্যান ইউনুছ ভূট্টোর নিজস্ব উদ্যোগে ইউনিয়নের বিভিন্ন স্থানে প্রায় ২ হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

৪ এপ্রিল ত্রাণ বিতরণের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছিল কক্সবাজার-৩ (সদর-রামু) অাসনের সাংসদ অালহাজ্ব সাইমুম সরওয়ার কমল। উদ্বোধনের পরে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে ওই ত্রাণ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের অসহায় খেটে খাওয়া মানুষের মাঝে বিতরণ করেন চেয়ারম্যান ইউনুছ ভুট্টো।

সহযোগিতায় ছিলেন, দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য দুদু মিয়া, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোহাম্মদ হোসাইন ও সূর্যের হাসি যুব সংঘ।

ভয়াবহ করোনা পরিস্থিতির কারণে কাজকর্ম না থাকায় চরম দুঃসময়ে খাদ্য সহায়তা পেয়ে অত্যন্ত খুশি হয়েছে ওই খেটে খাওয়া মানুষগুলো।

চেয়ারম্যান ভুট্টোর দেয়া ত্রাণ পেয়ে খুশি হয়েছেন অসহায় মানুষগুলো। এই জন্য ভুট্টোকে সাধুবাদ জানান তারা।

ওইদিন ত্রাণ বিতরণ উদ্বোধনকালে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, করোনার এই লকডাউনে অসহায়দের সহায়তায় সরকারের পাশাপপাশি বিত্তবানদেরও এগিয়ে আসতে হবে।

আমি এলাকার জনপ্রতিনিধিদের বলেছি, সরকারিভাবে ত্রাণ ছাড়াও সামর্থ মতো নিজস্ব তহবিল থেকেও ত্রাণ দেয়ার। চেয়ারম্যান ভুট্টো সে কথা রেখেছেন। তিনি নিজস্ব তহবিল থেকে ত্রাণ বিতরণ করছে। এই জন্য তাকে ধন্যবাদ জানাই।