চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান: ৩ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা

রাজু দাশ, চকরিয়া ◑
করোনা ভাইরাসকে পুঁজি করে বাজারে হঠাৎ করেই নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়ায় কক্সবাজার চকরিয়ায় বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।
অতিরিক্ত দামে পণ্য বিক্রির অভিযোগে  ব্যবসায়ীর কাছ থেকে ৩ লাখ ৭৬হাজার টাকা জরিমানা আদায় করছেন। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলিত করায় ২টি ট্রাক জব্দ এবং প্রবাসিরা কোয়ারেন্টাইন যথাযথভাবে মেনে চলছে কিনা তা মনিটরিং করেছেন ভ্রাম্যমাণ আদালত।
শনিবার (২১ মার্চ) সকাল থেকে বিকাল পর্যন্ত  চকরিয়া উপজেলায় পৌরশহরে, বদরখালী, বরইতলী, খুটাখালী এবং ডুলাহাজারা বাজারে উপজেলা প্রশাসন কর্তৃক এই অভিযান পরিচালনা করা হয়।
চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তানভীর হোসেন বলেন, করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে এমন অভিযোগে আমারা  বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেছি এবং পৌরশহরে, বদরখালী, বরইতলী, ডুলাহাজারা,খুটাখালী বাজার নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি করায় ৩ লক্ষ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এটি আমাদের নিয়মিত অভিযানের অংশ। অভিযান অব্যাহত থাকার কথাও জানান তিনি।
এছাড়াও অবৈধভাবে উত্তোলিত বালু পরিবহন করায় ২টি ট্রাক জব্দ করা হয় এবং প্রবাসিরা কোয়ারেন্টাইন যথাযথভাবে মেনে চলছে কিনা তা মনিটরিং করা হয়৷
এসময় তিনি আরো বলেন, সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান, বাজার নিত্য পণ্যের পর্যাপ্ত মুজদ আছে অহেতুক আতঙ্কিত না হওয়ায় জন্য। এবং উপজেলার নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মূল্য মনিটরিং অভিযান অব্যাহত রয়েছে।