চকরিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস জমিতেঃ প্রাণে বাঁচলেন ৩০ যাত্রী

এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া ◑

কক্সবাজারের চকরিয়ায় মহাসড়কে চলাচলরত রিলাক্স পরিবহনের একটি যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে গেছে সড়কের পাশে জমিতে। এতে বাসের কয়েকজন যাত্রী সামান্য আহত হলেও প্রাণে রক্ষা পায় বাসের ৩০ যাত্রী।

শুক্রবার (৬ মার্চ) সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

দূর্ঘটনা কবলিত বাসের কয়েকজন যাত্রী জানান, শুক্রবার সকালে চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে রিলাক্স পরিবহনের একটি যাত্রীবাহি বাস (চট্টমেট্রো ব ১১-১৩০১)। বাসটি সকাল ১০টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি গেইট এলাকায় পেঁৗছলে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে জমিতে নেমে পড়ে। এ সময় বাসের কয়েকজন যাত্রী সামান্য আহত হলেও বড় ধরনের দূর্ঘটনা থেকে প্রাণে রক্ষা পায় বাসের ৩০ যাত্রী। যাত্রীদের অভিযোগ, বাসের চালক নিজে গাড়ি না চালিয়ে অন্য একজনকে দিয়ে গাড়ি চালানোর ফলে এ দূর্ঘটনা ঘটে

মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) এ.এন জিহাদ বলেন, কক্সবাজার মহাসড়কের খুটাখালী ইউনিয়নের ফুলছড়ি গেইট এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি যাত্রীবাহী বাস মহাসড়কের পাশে জমিতে পড়ে যায়। তবে এ দূর্ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। তিনি আরও বলেন, দূর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারে তৎপরতা চলছে। বাসের কাগজপত্র যাচাই করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।