খুরুশকুলে সন্ত্রাসী আব্দু শুক্কুরের নেতৃত্বে হামলা: গুরুতর আহত জিয়াবুল হক

নিজস্ব প্রতিবেদক ◑

কক্সবাজার সদরের খুরুশকুল তেতৈয়া এলাকার চিহ্নিত সন্ত্রাসী আব্দু শুক্কুরের নেতৃত্বে আওয়ামীলীগ নেতা জিয়াবুল হকের উপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। হামলায় জিয়াবুল হক গুরুতর আহত হয়েছে। আহত ব্যক্তি এই ইউনিয়নের তেতৈয়া সওদাগর পাড়া এলাকার মৃত নাজির হোসেনের ছেলে।

হামলাকারীরা হলেন, একই এলাকার নুরুল হকের ছেলে চিহ্নিত সন্ত্রাসী আব্দু শুক্কুর, আবুল হোসেনের ছেলে দানু মিয়া, নুরুল হকের ছেলে সালাহ উদ্দীন, তার ভাই জিয়া উদ্দীন ও নাহিদসহ অজ্ঞাতনামা ৩/৪ সন্ত্রাসী।

১৩ ডিসেম্বর (শুক্রবার) সকাল সাড়ে ৬ টার দিকে আহত জিয়াবুল হকের বাড়ির সামনে এঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহত জিয়াবুল হক উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে ভর্তি করান। বর্তমান তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

আহত জিয়াবুল হক বলেন, আমি সকালে বাড়ি থেকে নামাজের উদ্দেশ্যে বের হয়। পূর্ব শক্রতার জের ধরে আমার বাড়ির সামনে পূর্বে থেকেই ওতপেতে থাকা কুখ্যাত সন্ত্রাসী আব্দু শুক্কুরের নেতৃত্বে তার বাহিনীরা আমার উপর অতর্কিত এলোপাতাড়ি মারধর করে। এক পর্যায়ে কিরিচের আঘাতে আমার হাত কেটে যায়। এভাবে আমার উপর অতর্কিত হামলা করবে তা আমি বুঝতেও পারেনি। ওই সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় মামলার পক্রিয়া চলছে।

স্থানীয় সূত্রে জানা যায়, আব্দু শুক্কুর এলাকার একজন কুখ্যাত সন্ত্রাসী। সে এলাকায় কাউকে পরোয়া করে না। এলাকায় তার একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে। সে ওই সিন্ডিকেটের প্রধান বলে জানা যায়। এমনকি জনপ্রতিনিধিরাও তার কাছে অসহায় হয়ে পড়েছে। এলাকা যেকোন অপরাধে তার ইন্ধনে হয়ে থাকে। প্রতিটি অপরাধেই তার সিন্ডিকেটের কেউ না কেউ জড়িত রয়েছে জানায় স্থানীয়রা।