কক্সবাজারে বাল্যবিয়ের শিকার গৃহবধূর লাশ উদ্ধার, শ্বাশুড়ি আটক

নিজস্ব প্রতিবেদক ◑ কক্সবাজার সদরের খুরুশকুল থেকে কুলসুমা বেগম (১৯) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে সদর থানা পুলিশ।

শুক্রবার (১ মে) বেলা ১১ টার দিকে খুরুশকুল ইউনিয়নের উত্তর পাশে বেড়িবাঁধ সংলগ্ন ঝাউবন এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

ঘটনায় প্রাথমিক জড়িত সন্দেহে শ্বাশুড়িকে আটক করা হয়েছে। নিহত কুলসুমা ওই এলাকার রিয়াজউদ্দিনর স্ত্রী। স্বামীর মারধরের কারণে স্ত্রীর মৃত্যু হয়েছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে। ঘটনার পর শ্বশুর বাড়ির লোকজন সটকে পড়ে। আটক শ্বাশুড়ি মনোয়ারা বেগম (৩৫) কে কক্সবাজার সদর মডেল থানায় নিয়ে যাওয়া হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানার ওসি ছৈয়দ আবু মো. শাহজাহান কবির বলেন, ‘শুক্রবার বেলা ১১ টার দিকে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে মৃতদেহ উদ্ধার করেছে। বাড়ির বিছানায় মৃত অবস্থায় পাওয়া গেছে এই গৃহবধূকে। শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে; কারণ গলায় একটি আঘাতের চিহ্ন রয়েছে।

ওসি শাহজাহান কবির জানিয়েছে, মেয়েটি বাল্য বিয়ের শিকার হয়েছিল। ১৪ বছর বয়সে তার বিয়ে হয়। বর্তমানে দুই বছরের একটি সন্তানও রয়েছে। শুক্রবার (১ মে) সকালে ছোলা ভিজা নিয়ে স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়াও হয়েছে। ধারণা করা হচ্ছে; ঝগড়ার এক পর্যায়ে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়েছে স্বামী। গলায় একটি আঘাতের চিহ্ন ছাড়া অন্য কোথায়ও আঘাতের চিহ্ন দেখা যায়নি। এই ঘটনায় গৃহবধূর শ্বাশুড়িকে আটক করা হয়েছে। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে জানান ওসি।